ঝালকাঠিতে সেই জাহাজে আবারও আগুন, ১০ পুলিশসহ আহত অন্তত ১৪

|

গতকালের ছবি।

ঝালকাঠি করেসপন্ডেন্ট:

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী সাগর নন্দিনী-২ জাহাজে আরেক দফায় বিস্ফোরণে ১০ পুলিশ সদস্যসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন। সোমবার (৩ জুলাই) বিকেল পৌনে ছয়টায় পুনরায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত সাগর নন্দিনি-২ তেলবাহী জাহাজ থেকে একই কোম্পানির আরেকটি জাহাজে তেল খালাসের সময় ঘটে এই দুর্ঘটনা। মুহূর্তে আগুন ধরে যায় জাহাজটিতে।

আগুন নিয়ন্ত্রণে আনতে ঝালকাঠি, বরিশাল ও পিরোজপুর থেকে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ছুটে আসে ঘটনাস্থলে। এ ঘটনায় জাহাজে থাকা ১০ জন কর্তব্যরত পুলিশ নিজেদের বাঁচাতে নদীতে ঝাঁপ দেয়। পরে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, আগুন লাগা জাহাজে উদ্ধার অভিযানে নৌবাহিনীর কন্টিনজেন্ট মোতায়েন করা হয়েছে। বরিশাল থেকে ঘটনাস্থলে রওনা দিয়েছে নৌবাহিনীর জাহাজ ডলফিন।

এর আগে, গত শনিবার সাগর নন্দিনী-২ নামের তেলবাহী জাহাজটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় জাহাজটির ইঞ্জিন রুমে বিস্ফোরণ হয়েছিল। বিস্ফোরণের সময় জাহাজের মধ্যে ১১ লাখ লিটার জ্বালানি তেল ছিল।

এই ঘটনায় আগুনে দগ্ধ হয় জাহাজের শ্রমিক শাকিল (৩৫), ফরিদুল আলম (৫০), ইকবাল হোসেন (২৭) ও মাইনুল ইসলাম হৃদয় (২৯)। তারা ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিট ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে, নিখোঁজ থাকা ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে ইতোমধ্যে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply