স্বাধীনতা বিরোধীরাই প্রধান চ্যালেঞ্জ, ঢাকা-১৭’এ নৌকার প্রার্থী আরাফাতের মত

|

স্বাধীনতা ও দেশবিরোধী ষড়যন্ত্রকারী আর উগ্র জঙ্গি গোষ্ঠীকে নির্বাচনে প্রধান প্রতিপক্ষ মনে করেন ঢাকা-১৭ আসনে নৌকার প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তিনি বলেন, এ নির্বাচনে তারা দৃশ্যত নেই; কিন্তু নেপথ্যে সক্রিয়। যমুনা নিউজকে দেয়া সাক্ষাতকারে মোহাম্মদ আরাফাত বলেন, নির্বাচনে বিজয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। গুলশান- বনানী অভিজাত এলাকা হলেও তার মূল ফোকাস এই আসনের নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর ভোটার।

অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবং টকশো’র পরিচিত মুখ। এবার তিনি আছেন জনপ্রতিনিধি হওয়ার প্রতিযোগিতায়। যমুনা নিউজকে দেয়া সাক্ষাতকারে মোহাম্মদ এ আরাফাত জানান, নির্বাচন নিয়ে ভোটারদের আগ্রহ ও তার চ্যালেঞ্জ সম্পর্কে।

মোহাম্মদ এ আরাফাত বলেন, ঢাকা-১৭ আসনে আর কে কে প্রার্থী আছে সেসব নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। নির্বাচন এবং রাজনীতিতে আমাদের প্রধান প্রতিপক্ষ স্বাধীনতা বিরোধী, বাংলাদেসহ বিরোধী চক্রান্তকারী, ষড়যন্ত্রকারী উগ্র জঙ্গিবাদী অপশক্তি। তারা নির্বাচনে কখনও থাকে প্রকাশ্যে, কখনও থাকে না। দৃশ্যত বা দৃশ্যের বাইরে তারা আছে। এদের সাথে আমাদের সার্বক্ষণিক লড়াই। ফোকাস করছি কেবল নৌকাতে। আমার দলকে এই আসনের মধ্যে গোছানো, নৌকার ভোটারদের সংগঠিত করে ভোটে নিয়ে আসা; যেহেতু সংখ্যাগরিষ্ঠ ভোট নৌকার। উৎসবমুখর পরিবেশে লাইন দিয়ে ভোট দেয়ার মাধ্যমে তাদের ভোট নিয়ে আসা- সেদিকেই ফোকাস করছি।

নৌকার প্রার্থী ও টকশোর এই পরিচিত মুখ, বিজয়ী হলে ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়েই মানুষের জন্য কাজ করার পরিকল্পনার কথা জানান। বলেন, ব্যক্তিগত স্বার্থ নয় মানুষের উন্নয়নই তার একমাত্র লক্ষ্য। মোহাম্মদ এ আরাফাত বলেন, টকশোতে আমাকে বেশি দেখার মানে এই নয় যে, আমি মাঠে ছিলাম না বা, কাজ করিনি। অনেকেই আছেন যারা আমাকে মাঠে বেশি পেয়েছেন, টকশোর চেয়ে। মাঠের নেতাকর্মীদের সাথেও আমি কাজ করেছি দীর্ঘদিন। ৩ লাখ ২৫ হাজার ভোটারের মধ্যে গুলশান, বনানী, বারিধারার অভিজাত এলাকায় ভোটারের ২৫ শতাংশও নেই। বেশিরভাগ ভোটার বাকি এলাকাগুলোয়; নিম্ন আয়ের, নিম্ন মধ্যবিত্ত এবং বস্তি এলাকায়। এখানে শুধু শুধু বলা হয় গুলশানের এমপি। এই আসনের এমপি নির্বাচিত হন সাধারণ মানুষের ভোটে। তাই আমার অগ্রাধিকার ওই নিম্ন আয়ের সাধারণ মানুষ। সমস্যা ওখানে বেশি। আমি সময় ওখানে দেবো।

আওয়ামী লীগ থেকে যারা ঢাকা-১৭’তে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন তারাসহ দলের সকল স্তরের নেতাকর্মীরা নির্বাচনে সহযোগীতা করছেন বলে জানান মোহাম্মদ আরাফাত। তিনি বলেন, যারা মনোয়নয়ন প্রত্যাশী ছিলেন এবং যারা ছিলেন না- আমরা সবাই নৌকার ক্যান্ডিডেট। আমি একা নৌকার ক্যান্ডিডেট না। আমাদের অগ্রাধিকার নৌকা এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

ঢাকা-১৭ আসনের উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে স্থানীয়দের কাছে নৌকায় ভোট চেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply