রশিদের সামনে ধুঁকছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

২২ তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেছেন আফগান তারকা স্পিনার রশিদ খান। এসেই এলোমেলো করে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। এর আগেই চাপে ছিল বাংলাদেশ। রশিদ খান এসে মুশফিকুর রহিম ও আফিফ হোসেনের উইকেট শিকার করলে বড় সংগ্রহের আশা ফিকে হয়ে আসে টাইগারদের। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৩৩ ওভারে ৭ উইকেট ১৩৯ হারিয়ে রান।

বুধবার (৫ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শতভাগ ফিট না হলেও প্রথম ওয়ানডে খেলে নিজের শারীরিক অবস্থা বুঝতে চেয়েছিলেন তামিম ইকবাল। ফজলহক ফারুকির বলে ২১ বলে ১৩ রানের ইনিংস খেলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে কী বুঝলেন বাংলাদেশ অধিনায়ক, সে প্রশ্ন থেকেই যায়।

এরপর উইকেটে থিতু হয়েও বড় ইনিংস গড়তে পারেননি লিটন দাস। মুজিব উর রেহমানের বলে আউট হওয়ার আগে ৩৫ বলে ২৬ রান করেন লিটন। পরের ওভারে দলের বিপদ বাড়িয়ে সাজঘরে ফিরেছেন শান্তও। মোহাম্মদ নবির লেগ স্ট্যাম্পের ডেলিভারিতে সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে শর্ট ফাইন লেগে থাকা মোহাম্মদ সালিমকে ক্যাচ দিয়েছেন ১২ রান করা এই ব্যাটার।

বৃষ্টি-বিরতির পর খেলা শুরু হলে বেশি সময় টিকতে পারেননি সাকিব আল হাসান। ৩৮ বলে ১৫ রান করে আজমাতুল্লাহ ওমারজাইয়ের বলে মোহাম্মদ নবির দারুণ এক ক্যাচে প্যাভিলিয়নে ফেরেন এই তারকা অলরাউন্ডার। এরপর মুশফিকুর রহিম এবং আফিফ হোসেন পারেননি দুই অংকের রান করতে। হন্তারক রশিদ খানের শিকার হয়ে সাজঘরে ফিরেছেন এই দুই ব্যাটার।

এরপর ফজলহক ফারুকির দ্বিতীয় শিকার হয়ে মেহেদী হাসান মিরাজও ফিরে গেছেন। বাংলাদেশের ভরসা হয়ে তাওহিদ হৃদয় এখন ব্যাট করছেন ৪০ রান নিয়ে। তবে রশিদ খানের এখনও ৪ ওভার বোলিং বাকি। টেল এন্ডারদের সাথে নিয়ে তাই বড় দায়িত্বই বাকি এই তরুণ ব্যাটারের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply