শরিফুলের বোলিং তোপে কোণঠাসা আফগানিস্তান

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে টসে হেরে আগে বোলিং করতে নেমে শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। পাওয়ারপ্লের মধ্যে আফগানিস্তানের টপ অর্ডার গুঁড়িয়ে দিয়েছে টাইগার দুই পেসার শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ। মাত্র ১৫ রানে ৪ উইকেট তুলে নিয়েছে টাইগাররা। শরিফুল ইসলাম একাই নেন ৩ উইকেট।

মঙ্গলবার (১১ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করতে নেমে সাবধানী শুরু করার চেষ্টা করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান। তবে তাদের জুটি আগের ম্যাচের মতো বড় হতে দেননি শরিফুল ইসলাম। বাঁহাতি এই পেসারের লেংথে পড়া ডেলিভারি বেরিয়ে যাওয়ার সময় ইব্রাহিমের ব্যাটে এজ হয়। মুশফিকুর রহিম সহজে ক্যাচ নিলে মাত্র ১ রানে ফিরে যেতে হয় আগের ম্যাচের সেঞ্চুরিয়ানকে।

ছবি: সংগৃহীত

তিনে নেমে নিজের ইনিংস বড় করতে পারেননি রহমত শাহ। তৃতীয় ওভারের পঞ্চম বলে আবারও মুশফিকের তালুবন্দি করান তিনে নামা আফগান ব্যাটার রহমত শাহকে। শরিফুলের এক ওভারে জোড়া আঘাতেই বিপাকে পড়ে যায় আফগান শিবির। ৩ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা।

শরিফুলের জোড়া আঘাতের পড় আফগান ডোরায় হানা দেন স্পিডস্টার খ্যাত তাসকিন আহমেদ। আগের ম্যাচে ১৪৫ রান করে বাংলাদেশকে দারুণভাবে ভুগিয়েছিলেন রহমানউল্লাহ গুরবাজ। তবে এদিন আর ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটারকে বড় ইনিংস খেলতে দেননি তাসকিন আহমেদ। ডানহাতি এই পেসারের শর্ট লেংথ ডেলিভারিতে পুল করতে চেয়েছিলেন গুরবাজ। কিন্তু ব্যাটে-বলে ঠিকঠাক করতে না পারায় ক্যাচ চলে যায় মুশফিকের কাছে। খানিকটা লাফিয়ে উঠে ক্যাচ লুফে নিলে গুরবাজ ফেরেন ৬ রান করে।

এরপর নবম ওভারের দ্বিতীয় বলেই নিজের তৃতীয় সাফল্যের দেখা পান শরিফুল। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান আফগান ব্যাটিংয়ের অন্যতম ভরসা মোহাম্মদ নবিকে। ৯ বল খেলে ১ রান করেই সাজঘরে ফেরেন নবি। দলীয় ১৫ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় আফগানিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১ রান। অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি ব্যাট করছেন ৪ রান নিয়ে এবং নাজিবউল্লাহ জাদরান ব্যাট করছেন ৩ রান করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply