এশিয়া কাপ শুরু ৩১ আগস্ট; ডাম্বুলায় ভারত-পাকিস্তান মহারণ!

|

ছবি: সংগৃহীত

আগামী ৩১ আগস্ট পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। ১৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। টুর্নামেন্টের ৪টি ম্যাচ হবে পাকিস্তানে। বাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। ভারত-পাকিস্তানের মধ্যে বহুল প্রত্যাশিত ম্যাচটি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার ডাম্বুলায়।

বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, এ বছরের এশিয়া কাপ হবে ৫০ ওভারের অর্থাৎ ওয়ানডে ফরম্যাটে। এ টুর্নামেন্টের জন্য হাইব্রিড মডেল গ্রহণ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সে অনুযায়ী, প্রথম ৪ ম্যাচ হবে পাকিস্তানে। আর বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায়। ধারনা করা হচ্ছে, আগামী শুক্রবার (১৪ জুলাই) মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

মঙ্গলবার (১১ জুলাই) দক্ষিণ আফ্রিকার ডারবানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতির সঙ্গে সভা শেষে এশিয়া কাপের সময় সূচি চূড়ান্ত করা হয়।

এ ব্যাপারে আইপিএলের বর্তমান চেয়ারম্যান অরুণ ধুমাল সংবাদমাধ্যমকে বলেছেন, আমাদের সেক্রেটারি পিসিবি প্রধান জাকা আশরাফের সাথে দেখা করার পর এশিয়া কাপের সময়সূচি চূড়ান্ত করা হয়। 

এশিয়া কাপে অংশগ্রহণকারী দলগুলো হলো- ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও নেপাল। এই ৬টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। এ গ্রুপে আছে- পাকিস্তান, ভারত ও নেপাল। আর বি- গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply