‘আমার বিদায় কবে, সৃষ্টিকর্তাই নির্ধারণ করে দেবেন সময়টা’

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ক্যারিয়ারের থেকে সুন্দর আর কি হতে পারে। ইউরোপীয়ান ফুটবলে ১৯ বছর দাপিয়ে অবিশ্বাস্য সব কীর্তি ও রেকর্ডের পর রেকর্ড গড়ে, আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয়ের পর, বর্ণাঢ্য ক্যারিয়ারে ব্যক্তিগত ও দলীয় সম্ভাব্য সব অর্জনের পর ফুটবলারের অপ্রাপ্তি বলতে কিছু নেই এই মহাতারকার সামনে। সব মিলিয়ে এই গ্রহের সবচেয়ে সফল ফুটবলার এখন মেসি।

তবে সময়ের পরিক্রমায় দারুণ সব ফুটবলারকেও অবসরের নাম অপ্রিয় বাস্তবতার মুখোমুখি হতে হয়। ক্যারিয়ারের এই পর্যায়ে এসে মেসিকেও ঠিক তেমনি অবসরের নামক শব্দটিকে সামাল দিতে হচ্ছে। আর্জেন্টিনার রাষ্ট্রীয় টেলিভিশনে এক সাক্ষাৎকার দেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা। এসময়ে অবসর নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়।

আর্জেন্টিনা দল কবে ছাড়ছেন? জবাবে মেসি বলেন, সত্যি কথা বলতে, আমিও জানি না কখন। মনে করি এটা ঘটবে যখন ঘটা দরকার। সম্প্রতি সবকিছু অর্জন করার পর, একটা জিনিসই বাকি আছে, সেটা হল উপভোগ করা। সৃষ্টিকর্তাই নির্ধারণ করে দেবেন সময়টা। তবে বয়স ও পারিপার্শ্বিকতা মিলিয়ে সেটা খুব দূরে নেই।

মেসি আরও বলেন, প্রতিদিনের কথা ভাবি, সুন্দর সবকিছু উপভোগ করি। জাতীয় দলে আমাদের খুব কঠিন সময় পার করতে হয়েছে। আমরা ভাগ্যবান বিশ্বকাপ এবং কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হতে পেরেছি। এটা উপভোগ করার সময়।

আর্জেন্টিনার জার্সিতে একসময় বেশ কঠিন সময় কাটিয়েছেন মেসি। দলকে একটি শিরোপা এনে না দিতে পারায় সমালোচনার মুখে পরতে হয়েছে তাকে। তবে ২০২১ সালের কোপা আমেরিকা, কোপা ফিনালেসিমা ও ২০২২ সালে কাতার বিশ্বকাপ জিতিয়ে সমালোচকদের কড়া জবাব দিয়েছেন এই মহাতারকা।

/আরআইএম 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply