হার দিয়ে শুরু সৌম্যদের ইমার্জিং এশিয়া কাপ

|

ছবি: শ্রীলঙ্কা ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ৩৪৯ রান তোলে শ্রীলঙ্কা ‘এ’ দল। জবাবে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ৩০১ রানে অলআউট বাংলাদেশ ‘এ’।

অনেক দিন জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার এ ম্যাচে ভালো করেছেন। চান্দিকা হাথুরুসিংহের পরামর্শে ছয়ে নেমে ৪৬ বলে ৪২ রান করেছেন। বোলিংয়ে খরুচে থাকলেও তুলে নিয়েছেন মূল্যবান ৩ উইকেট। বাংলাদেশ ‘এ’ দল আশা জাগালেও জয়ের নাগাল পায়নি।

টস হেরে ব্যাট করতে নামা লঙ্কান বাহিনীর সংগ্রহ সাড়ে তিন শো’র কাছাকাছি চলে যায় মূলত ওপেনার আভিস্কা ফার্নান্ডোর ১৩৩ রানের সৌজন্যে। অন্যদের মধ্যে মিনোদ ভানুকা ৫৭ এবং পাসিন্দু সুরিয়াবান্দারা ৪৩ রান করেন। সৌম্য ছাড়াও পেসার রিপন মণ্ডল নেন ৩ উইকেট।

আফগানদের বিপক্ষে তৃতীয় ওডিআই খেলে নাঈম শেখ চলে যান কলম্বোতে। সেখানে গিয়েও তিনি ভালো করতে পারেননি। ২৫ বলে ২২ রান তুলে আউট হয়ে যান। নাঈম রান না পেলেও তানজিদ হাসান ছিলেন দারুণ ছন্দে। ৩৭ বলে ফিফটি ছোঁয়ার পরপরই ৫১ রান করে আউট হন এই বাঁহাতি ব্যাটার। চারে নামা সাইফ হাসান ৪৬ বলে ৫৩ রান করেন। শেষ দিকে ৩৬ বলে ৪০ রানের ইনিংস খেলেন রাকিবুল হাসান। সর্বসাকুল্যে বাংলাদেশের রান ৩০০ পেরিয়েছে।

এশিয়া কাপ ও বিশ্বকাপকে টার্গেটে রেখে এবারের ইমার্জিং এশিয়া কাপে অংশ নিচ্ছে ‘এ’ দলগুলো। আট দলের এই ইমার্জিং এশিয়া কাপে চারটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওমান।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply