ধুঁকতে থাকা পাকিস্তানকে টেনে তুললেন শাকিল-সালমান

|

ছবি: সংগৃহীত

গল টেস্টের দ্বিতীয় দিনেও পুরোটা খেলা হতে পারেনি বৃষ্টির বাগড়ায়। শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামে ৩১২ রানে। জবাবে ব্যাট করতে নেমে কোনো মতে একশ রান করতেই প্রথম পাঁচ ব্যাটারকে হারিয়ে ফেলে পাকিস্তান। তবে প্রতিরোধ গড়ে তোলেন সৌদ শাকিল ও আগা সালমান। নড়বড়ে অবস্থানে থেকে পাকিস্তান দিন শেষ করেছে ৫ উইকেটে ২২১ রানে। সফরকারীরা এখনও পিছিয়ে আছে ৯১ রানে।

ছবি: সংগৃহীত

সোমবার (১৭ জুলাই) গলে ৬ উইকেটে ২৪২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৭০ রান করতেই বাকি ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। ৯৪ রান নিয়ে দিন শুরু করা ধানাঞ্জায়া ডি-সিলভা ১২২ রান করে নাসিম শাহর শিকার হন। তার সেঞ্চুরির কল্যাণে ৩১২ রানে করতে সক্ষম হয় স্বাগতিকরা। এছাড়া ৬৪ রান করেন অ্যাঞ্জোলো ম্যাথিউস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও আবরার আহমেদ। ১টি উইকেট নেন আগা সালমান।

ছবি: সংগৃহীত

জবাবে পাকিস্তানের শুরুটাও হয় বিপর্যয়ের মধ্যে দিয়ে। ১০১ রান তুলতেই ফিরে যান দলের পাঁচ ব্যাটার। শান মাসুদের ৩৯ ছাড়া বলার মতো কোনো স্কোর ছিল না এসময়। দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন সৌদ শাকিল ও আগা সালমান। ষষ্ঠ উইকেটে তারা ১৪৮ বলে ১২০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। 

দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ২২১ রান। এখনো শ্রীলংকার চেয়ে ৯১ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। শাকিল ৬৯ রানে, আর আগা সালমান ৬১ রানে অপরাজিত আছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply