হিরো আলমের ওপর হামলায় কাদের ইন্ধন ছিল, তার তদন্ত চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় কাদের ইন্ধন ছিল, তার তদন্ত করা হচ্ছে। যারা দোষী তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রয়োজনে আরও গ্রেফতার করা হবে।

মঙ্গলবার (১৮ জুলাই) সচিবালয়ে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়াইন লুইসের সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেছেন। গোয়াইন লুইসও হামলার ঘটনা জানতে চেয়েছিলেন। এ সময় মন্ত্রী হামলার ঘটনায় সরকারের অবস্থান ও যেসব ব্যবস্থা নেয়া হয়েছে তা বর্ণনা করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারা কী উদ্দেশ্যে হিরো আলমের ওপর হামলা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। নির্বাচনের শেষের দিকে বাদানুবাদে লিপ্ত হন হিরো আলম, আমরা ৮ জনকে গ্রেফতার করেছি। ভিডিও ফুটেজ দেখে আমরা সবাইকে ধরবো। পুলিশ কোনো গাফিলতি করলে আমরা সেটাও দেখবো। জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়াইন লুইসের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, হিরো আলমের এই ঘটনা থেকে মেসেজ পাওয়া গেলো যে, আমাদের আরও সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের ব্রিফিংয়ে হিরো আলমের ওপর হামলার প্রসঙ্গ

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গোয়াইন লুইস এসেছিলেন। তারা মূলত রোহিঙ্গা ক্যাম্পে যে সহিংসতা বাড়ছে তা নিয়ে উদ্বেগ জানিয়েছেন; যাতে করে মৃত্যু বন্ধ হয়। জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সাথে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রয়োজনে সেনাবাহিনীকে রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষায় ব্যবহার করা হবে।

আরও পড়ুন: হিরো আলমের ওপর হামলা: গ্রেফতার ৭, অজ্ঞাত ১৫/২০ জনের নামে মামলা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply