প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান হবে সেইন নদীতে

|

ছবি: এএফপি

আগামী বছর ২৬ জুলাই প্যারিসে অনুষ্ঠিত হবে গ্রীষ্মকালীন অলিম্পিক। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’এর প্রস্তুতির জন্য খুব বেশি সময় পাচ্ছে না ফ্রান্সের রাজধানী শহরটি।

২০২৪ প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান স্টেডিয়ামে নয়, সেইন নদীতে করতে চায় আয়োজকরা। সোমবার (১৭ জুলাই) প্যারিসে হয়ে গেল এক বিশাল মহড়া। ৩৯টি ছোট বড় শিপ নিয়ে মহড়া করার পর পরিকল্পনা বাস্তবায়নে আয়োজকরা আরও বেশি আত্মবিশ্বাসী হয়েছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব এবারের অলিম্পিক গেমসে পড়ার সম্ভাবনা খুব বেশি। তবে সে সব চিন্তা সরিয়ে রেখে আপাতত মনোমুগ্ধকর উদ্বোধনী অনুষ্ঠান করে বিশ্বকে তাক লাগিয়ে দিতে চায় প্যারিস।

সেই পরিকল্পনার অংশ হিসেবে প্রথমবারের মতো স্টেডিয়ামের বাইরে হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। মাঠের সবুজ ঘাস কিংবা টার্ফের পরিবর্তে নদীতে ছোট বড় শিপে করে প্রদক্ষিণ করবেন অংশগ্রহণকারী বিভিন্ন দেশের অ্যাথলেট। পুরো অনুষ্ঠান প্যারিসের আইফেল টাওয়ারের পাশ দিয়ে বয়ে যাওয়া সেইন নদীতে করার পরিকল্পনা করছে অলিম্পিক কর্তৃপক্ষ।

মহড়ার পর পরিকল্পনা বাস্তবায়নে আরও বেশি আত্মবিশ্বাসী আয়োজকরা। সাবেক ফ্রেঞ্চ অ্যাথলেট ও প্যারিস অলিম্পিক কমিটির সভাপতি টনি এস্তনগিয়েত জানান, এই মহড়ার পর আমি নিশ্চিত, প্রযুক্তিগতভাবে সেইন নদীতে উদ্বোধনী অনুষ্ঠান করা সম্ভব।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply