ইংল্যান্ড একাদশে ফিরলেন অ্যান্ডারসন

|

ছবি: সংগৃহীত

অ্যাশেজের প্রথম দুই টেস্টে ৭৫.৩৩ গড়ে মাত্র তিন উইকেট নিয়েছিলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। দুই ম্যাচেই হারের তিক্ত স্বাদ পেতে হয় স্বাগতিক ইংল্যান্ডকে। পরে হেডিংলি টেস্টে ৪১ ছুঁই ছুঁই অ্যান্ডারসনকে বিশ্রাম দিয়ে জয় পায় স্বাগতিকরা। পাঁচ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে থাকায় অনেকে ভেবেছিলেন, এবারের অ্যাশেজে আর সুযোগ পাবেন না নিজেকে হারিয়ে খোঁজা অ্যান্ডারসন। কিন্তু এক ম্যাচ পরই একাদশে ফিরলেন টেস্ট ইতিহাসের সফলতম পেসার।

অ্যাশেজের চতুর্থ টেস্টের জন্য সোমবার (১৭ জুলাই) একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। হাঁটুতে হালকা চোট পাওয়া ওলি রবিনসনের জায়গায় একাদশে ফিরেছেন অ্যান্ডারসন। পরিবর্তন এই একটিই। ইংল্যান্ডের একাদশ নিশ্চিত করেছে মঈন আলী ৩ নম্বরে ব্যাট করবেন। হ্যারি ব্রুক খেলবেন পাঁচ নম্বর পজিশনে।

আজ (১৯ জুলাই) ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে চতুর্থ টেস্ট। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা অস্ট্রেলিয়াকে হারানোর বিকল্প নেই স্বাগতিকদের সামনে। হেডিংলিতে তৃতীয় টেস্টের একাদশে ছিলেন না অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন। এবার গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাকে ফের ফেরানো হল। যেখানে অ্যান্ডারসনের একটি চমৎকার রেকর্ড রয়েছে – তিনি ওল্ড ট্র‍্যাফোর্ড ভেন্যুতে ১০ টেস্টে ৩৭ উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড একাদশ : বেন স্টোকস (অধিনায়ক), বেন ডাকেট, জ্যাক ক্রলি, মঈন আলি, জো রুট, হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply