সংবাদ লেখার জন্য নতুন এআই টুলের পরীক্ষা শুরু করেছে গুগল

|

মানুষের কাছেই যেন মানুষ এখন অপ্রয়োজনীয় হয়ে উঠছে। আর তাই তো তারা ঝুঁকছে কৃত্তিম বুদ্ধিমত্তার দিকে। কিছুদিন আগেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দিয়ে সংবাদ পরিবেশন করতে দেখা গেছে। এবার শোনা যাচ্ছে নিউজ আর্টিকেল লেখার জন্য কৃত্তিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ টুল নিয়ে আসছে। খবর টেকক্রাঞ্চের।

ক্যালিফোর্নিয়াভিত্তিক টেক জায়ান্ট বৃহস্পতিবার (২০ জুলাই) জানিয়েছে, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুল ব্যবহার করে বিকল্প শিরোনাম, লেখার স্টাইলের ক্ষেত্রে সাংবাদিকদের সাহায্য করার জন্য গুগল বিভিন্ন আউটলেটের সঙ্গে কাজ করছে।

গুগলের মুখপাত্র জেন ক্রাইডার একটি বিবৃতিতে বলেছেন, প্রতিবেদন তৈরি এবং সত্যতা নিশ্চিতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা এই প্রযুক্তি ছিনিয়ে নিতে পারবে না। নতুন এই কৃত্রিম বুদ্ধিমত্তার উদ্দেশ্যও তা নয়। আমাদের লক্ষ্য হলো সাংবাদিকদের এই উদীয়মান প্রযুক্তিগুলো এমনভাবে ব্যবহার করার সুযোগ দেয়া, যা তাদের কাজের গতি ও উৎপাদনশীলতা বাড়ায়।

বিশ্বজুড়েই মিডিয়া ইন্ডাস্ট্রিতে সংকট চলছে। কারণ প্রিন্ট মিডিয়ায় বিজ্ঞাপন কমেছে আশঙ্কাজনক হারে। এতে চাকরি হারাচ্ছেন শত শত সাংবাদিক। ২০২৩ সালের প্রথম পাঁচ মাসেই যুক্তরাষ্ট্রের নিউজ রুমগুলো থেকে ১৭ হাজারের বেশি চাকরি হারিয়েছেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply