নেত্রকোণা-৪ আসনে নৌকার মনোনয়ন পেলেন সাজ্জাদুল হাসান

|

সাজ্জাদুল হাসান। ছবি: সংগৃহীত

নেত্রকোনা-৪ আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য সাজ্জাদুল হাসান।

শুক্রবার (২১ জুলাই) সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় নৌকার প্রার্থী হিসেবে তাকে চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এই সভা হয়। সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গণমাধ্যমকে তিনি বলেন, আজ আমাদের দলের মনোনয়ন বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে।

গত ১১ জুলাই নেত্রকোণা-৪ আসনের সংসদ সদস্য বেগম রেবেকা মমিনের মৃত্যু হয়। পরের দিন আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নির্বাচন কমিশন কর্মকর্তারা জানিয়েছেন, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। সেক্ষেত্রে আগামী ৮ অক্টোবর ৯০ দিন পূর্ণ হবে।

তফসিল অনুযায়ী এ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই ২৫ জুলাই, আপিল ২৬ থেকে ২৮ জুলাই, আপিল নিষ্পত্তি ২৯-৩০ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩১ জুলাই, প্রতীক বরাদ্দ ১ আগস্ট ও ভোটগ্রহণ ২ সেপ্টেম্বর।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply