৫০০তম ম্যাচে কোহলির একাধিক রেকর্ড, ৫ বছর পর প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি

|

ছবি: সংগৃহীত

পাঁচ বছর পর প্রথম অ্যাওয়ে সেঞ্চুরি পেলেন ভিরাট কোহলি, আর সেটাও এলো নিজের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে। পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ভারত ব্যাট করছে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান নিয়ে। ১২১ রান করে রান আউট হয়ে সাজঘরে ফিরেছেন কোহলি।

উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে ক্যারিয়ারে আরও দুটি রেকর্ডে নাম লেখান ভিরাট কোহলি। যার একটি, দশম ক্রিকেটার হিসেবে ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তি গড়েন সাবেক এই ভারতীয় অধিনায়ক। দ্বিতীয় রেকর্ডটি হলো, জ্যাক ক্যালিসকে পেছনে ফেলে আন্তর্জাতিক ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রানের মালিক এখন কোহলি। এতদিন ২৫ হাজার ৫৩৪ রান নিয়ে এই স্থানে ছিলেন ক্যালিস।

পোর্ট অব স্পেনে প্রথম দিনে অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলে ক্যালিসকে ছাড়িয়ে যান কোহলি। পাশাপাশি চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তি তার। এর আগে শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও মহেন্দ্র সিং ধোনী ভারতের হয়ে ৫০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

ভিরাট কোহলির ২৯তম সেঞ্চুরির পথে যোগ্য সমর্থন দিয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ৫ম উইকেট জুটিতে ১৫৯ রান যোগ করেন এই দুই ব্যাটার। সেঞ্চুরিকে আরও বড় ইনিংসে রূপ দেবেন কোহলি, এমনটিই যখন মনে হচ্ছিল তখন আলজারি জোসেফের দুর্দান্ত রান আউটে শেষ হয় এই ব্যাটিং মায়েস্ত্রোর ইনিংস। এরপর ব্যক্তিগত ৬১ রানে আউট হন রবীন্দ্র জাদেজা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply