সাকিবকেই অধিনায়ক হিসেবে দেখতে চান পাইলট

|

পাইলটের মতে, অধিনায়ক হিসেবে সাকিবই হতে পারেন বেস্ট চয়েস।

ইনজুরির কারণে তামিম ইকবাল দলে না থাকলে তার অনুপস্থিতিতে সাকিবকেই অধিনায়ক হিসেবে দেখতে চান সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। অন্যদিকে, ৭ নাম্বার পজিশনে মাহমুদুল্লাহকে পছন্দ তার।

শুক্রবার (২৮ জুলাই) ক্রিকেট সংশ্লিষ্ট এক অনুষ্ঠানে খালেদ মাসুদ পাইলট বলেন, তামিম যদি ইনজুরির কারণে ক্যাপ্টেন্সি না করতে পারেন, তাহলে সাকিব আল হাসানই হবেন বেস্ট চয়েস। সদ্য শেষ হওয়া আফগানিস্তান সিরিজে আমরা সাকিবের নেতৃত্ব দেখেছি। তাকে দলের সবাই পছন্দ করে। ড্রেসিংরুমের পরিবেশও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ।

ইনজুরির কারণে এশিয়া কাপ ও বিশ্বকাপে দলে তামিম ইকবালের ফেরা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। পিঠের ব্যথায় লম্বা সময় ধরে ভুগছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। ইনজুরি থেকে পরিত্রাণ পেতে লন্ডনে চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন বাঁহাতি এই ক্রিকেটার। ধারণা করা হচ্ছে, ডাক্তারের ছুরির নিচেও যেতে হতে পারে।

সম্প্রতি তামিম অবসরের ঘোষণা দিয়ে আবার জানিয়েছেন খেলায় ফেরার কথা। তবে সিদ্ধান্ত পরিবর্তন করলেও ভাগ্য সুপ্রসন্ন নয় এই ড্যাশিং ওপেনারের। মেরুদণ্ডের দুই ডিস্কের মাঝে ক্ষয় ধরা পড়েছে তার। তার অনুপস্থিতিতে সাকিবকেই দলপতি হিসেবে এগিয়ে রাখছেন খালেদ মাসুদ পাইলট। বাংলাদেশের সাবেক এই উইকেটরক্ষকের মতে, বাংলাদেশের নব্বই ভাগ মানুষ ওয়ানডে অধিনায়ক হিসেবে দেখতে চাইবে সাকিবকেই। বিশ্বসেরা এ অলরাউন্ডারের ক্ষমতা রয়েছে সামনে থেকে নেতৃত্ব দেয়ার।

এদিকে, টাইগারদের সাত নম্বর পজিশন নিয়েও চলছে আলোচনা। বাংলাদেশ ক্রিকেটে এই পজিশনে একসময় নিয়মিত ব্যাট করতেন মাহমুদুল্লাহ রিয়াদ। গত বছরের এশিয়া কাপ টি-টোয়েন্টি থেকে জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েন তিনি। তখন রিয়াদের স্ট্রাইকরেট নিয়ে কথা উঠেছিল। তবে সাত নম্বরে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি আফিফ-রাব্বিরা। অভিজ্ঞতা বিবেচনায় এক্ষেত্রে মাহমুদুল্লাহ রিয়াদকেই সবার উপরে রাখেন পাইলট। তিনি বলেন, রিয়াদকে খেলালে টিম ম্যানেজমেন্টকে তার পাশে থাকতে হবে। তাহলে মাহমুদুল্লাহ আত্মবিশ্বাসী হয়ে খেলতে পারবেন বলে তিনি মনে করেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply