ক্রিকেটকে বিদায় বললেন ব্রড

|

পেশাদার ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দিলেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। চলতি অ্যাশেজ শেষে এই পেসারকে আর দেখা যাবে না কোনো ধরনের ক্রিকেটে। অজিদের দ্বিতীয় ইনিংসেই শেষবারের মতো বোলিং করবেন তিনি।

ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম ও শেষ টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে স্কাই স্পোর্টসের সঙ্গে আলোচনার সময় অবসর নেয়ার কথা জানান ব্রড।

তৃতীয় দিনের খেলা শেষে স্কাই স্পোর্টসকে ব্রড বলেন, আমার ক্রিকেট ক্যারিয়ারের শেষ হতে চলেছে। এই যাত্রাটা দুর্দান্ত ছিল। নটিংহ্যামশায়ার ও ইংল্যান্ডের ব্যাজ পরে মাঠে নামতে পারায় অত্যন্ত গর্বিত বোধ করছি। আমি ক্রিকেটকে আগের মতোই ভালোবাসি। এই দুর্দান্ত সিরিজের অংশ হতে পেরেও ভালো লাগছে। আমি সবসময় শীর্ষে থেকে অবসর নিতে চেয়েছিলাম। এই সিরিজটা অত্যন্ত উপভোগ্য হয়েছে।

বয়স ৩৭ পেরুলেও দারুণ ছন্দে থেকে ক্রিকেটকে বিদায় বলছেন ব্রড। কদিন আগেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে পঞ্চম বোলার হিসেবে ছয়শ উইকেট শিকারের কীর্তি গড়েছেন এই পেসার।

অ্যাশেজ সিরিজে ইংলিশ বোলারদের মধ্যে সর্বাধিক উইকেট শিকারি ব্রড। এখন পর্যন্ত উইকেট নিয়েছেন ১৫১টি। তার সামনে রয়েছেন কেবল দুই অজি বোলার। প্রয়াত শেন ওয়ার্ন ১৯৫টি উইকেট নিয়েছেন। আর গ্লেন ম্যাকগ্রার ঝুলিতে রয়েছে ১৫৭টি উইকেট। এছাড়া, চলমান অ্যাশেজে ইংলিংশ বোলারদের মধ্যে সর্বাধিক ২০টি উইকেট নিয়েছেন ব্রড।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply