চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ

|

চট্টগ্রাম ব্যুরো:

শুরু হয়েছে চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার এই আসনের ১৫৬টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট নেয়া হচ্ছে।

ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি ভোট কক্ষে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সকাল ৮টায় নিউ টাইগারপাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। ভোটারদের উপস্থিতি দেখে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করেন তিনি।

আওয়ামী লীগ ছাড়াও নির্বাচনে জাতীয় পার্টির শামসুল আলম (লাঙ্গল), তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভুঁইয়া (রকেট) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন। ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি মাঠে ৮ জন নির্বাহী এবং ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও কাজ করছেন।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়েই চট্টগ্রাম-১০ আসন। গত তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ডা. আফছারুল আমীন এই আসনে টানা তিনবার বিজয়ী হয়েছিলেন। গত ২ জুন আফছারুল আমীনের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply