দ্রুত একজন দক্ষ স্ট্রাইকার দরকার টেন হাগের

|

ছবি: সংগৃহীত

সবদিক থেকেই ম্যানচেস্টার ইউনাইটেড দারুণভাবে উন্নতি করছে বলে মনে করেন দলটির কোচ এরিক টেন হাগ। তবে এখনও কাঙ্খিত লক্ষ্যে রেড ডেভিলরা পৌঁছাতে পারেনি বলে মনে করেন তিনি। সেজন্য একজন দক্ষ স্ট্রাইকার খুঁজছেন তিনি। প্রাক মৌসুমের প্রস্তুতির মাঝেই দলের সাথে সমন্বয় যাতে করে ফেলা যায়, তাই এই কাজটি অতি দ্রুত করতে চান টেন হাগ। দ্য গার্ডিয়ানের খবর।

ম্যানচেস্টার ইউনাইটেডে প্রথম মৌসুমের ডাগ-আউটটা মন্দ কাটেনি এরিক টেন হাগের। এই কোচের অধীনেই ছয় বছরের শিরোপা খরা কাটায় ক্লাবটি। লিগ কাপ জয়ের পাশাপাশি প্রিমিয়ার লিগে তৃতীয় হয়ে মৌসুম শেষ করে রেড ডেভিলরা। অথচ একটা সময় পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিতের বিষয়টি ছিল সংশয়ে।

দীর্ঘ সময়ের পর এমন অর্জনেও সন্তুষ্ট হতে পারছেন না ম্যানইউ বস। তাই নতুন মৌসুমে দল নিয়ে আরও বড় স্বপ্ন এই ডাচ কোচের। সেটা পূরণ করতে খেলোয়াড়দের উন্নতির ধারা ধরে রাখার তাগিদ দেন তিনি। টেন হাগ বলেন, সব দিক থেকেই আমরা দারুণভাবে উন্নতি করেছি এবং তা খুব প্রয়োজনও ছিল। তবে আমার মনে হয় এখনও আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি। সে জন্য প্রয়োজনীয় সবকিছুই গ্রহণ করবো আমরা। যাতে পরবর্তী ধাপে যাওয়াটা সহজ হয়।

গত মৌসুমে ইউনাইটেডের দায়িত্ব নেন টেন হাগ। দায়িত্ব পেয়েই মনোযোগ দেন দলের পাইপলাইন তৈরিতে। পিছপা হননি পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছেড়ে দেয়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতেও। টেন হাগ বলেন, এখন যে দলটি রয়েছে, তারা জানে কীভাবে খেলতে হয়। সঠিক ফুটবলার বাছাইয়ের মাধ্যমে আমাদের পাইপলাইনও বেশ পরিপূর্ণ। আমার মনে হয়, আন্দ্রে ওনানা ও ম্যাসন মাউন্টকে দিয়ে সফলতা হবে ম্যানইউ। এখন আমাদের কেবল একজন স্ট্রাইকার দরকার।

গত মৌসুমে মারকাস রাশফোর্ড করেছিলেন ৩০ গোল। ২০১২-১৩ মৌসুমে রবিন ভ্যান পার্সির পর প্রথমবারের মতো কোনো রেড ডেভিল খেলোয়াড় এমন সংখ্যা ছুঁয়েছেন। তারপরও প্রিমিয়ার লিগে সর্বসাকুল্যে মাত্র ৫৮ গোল করতে পেরেছে ম্যানইউ। রাশফোর্ডের কাছ থেকে গত মৌসুমের পারফরমেন্সের পুনরাবৃত্তিই চাচ্ছেন টেন হাগ। কিন্তু ইনজুরি প্রবণ অ্যান্থনি মার্শিয়ালের সাথে স্কোয়াডে আরও একজন পরিপূর্ণ স্ট্রাইকার দরকার। আর এখনও সে চাওয়া পূরণ না হওয়াকে কোনোভাবেই আদর্শ অবস্থা বলে মানছেন না টেন হাগ।

আরও পড়ুন: এল ক্লাসিকো থেকে যেসব দিক খুঁজে নিতে পারে বার্সা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply