ফুলহামকে হারিয়ে সামার সিরিজ ট্রফি জিতল চেলসি

|

প্রিমিয়ার লিগ সামার সিরিজ ট্রফি জিতেছে চেলসি। ছবি: সংগৃহীত

ফুলহামকে ২-০ ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগ সামার সিরিজ ট্রফি জিতেছে চেলসি। প্রথমবারের মতো আয়োজিত এই প্রাক-মৌসুম টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মরিসিও পচেত্তিনোর দল। খবর বিবিসির।

রোববার (৩০ জুলাই) যুক্তরাষ্ট্রের ফেডএক্স ফিল্ডে ফুলহ্যামকে ২-০ গোলে হারিয়ে প্রথমবারেই প্রিমিয়ার লিগ সামার সিরিজ ট্রফি জিতলো দ্য ব্লুজরা। ম্যারিল্যান্ডের ল্যান্ডওভারে খেলার ২০ মিনিটে গোলের মুখ খুলে দেন অভিজ্ঞ থিয়াগো সিলভা। বিরতির কিছুক্ষণ আগে ফরাসি ক্রিস্টোফার এনকুঙ্কু গোলের ব্যবধান বাড়িয়ে নেন। আরবি লাইপজিগ থেকে ৫৩ মিলিয়ন পাউন্ডে চেলসিতে আসা এই এটাকিং মিডফিল্ডারের এটা ছিল প্রাক-মৌসুম পর্বের তৃতীয় গোল।

এই প্রাক্‌-মৌসুম টুর্নামেন্টে অংশ নিয়েছিল মোট ৬টি দল– চেলসি, ফুলহাম, অ্যাস্টন ভিলা, ব্রেন্টফোর্ড, ব্রাইটন ও নিউক্যাসল ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে ২০ দলের মধ্যে চেলসির অবস্থান ছিল ১২তম। নতুন মৌসুমে ঘুরে দাঁড়াতে কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় মরিসিও পচেত্তিনোকে। আর্জেন্টাইন এই কোচের চেলসিতে শুরুটা হলো আনন্দের।

প্রথম ম্যাচে ব্রাইটনকে ৪-৩ গোলে হারানোর পর পচেত্তিনোর দল নিউক্যাসলের সঙ্গে ড্র করে বসে। রোববার রাতে তৃতীয় ম্যাচে ফুলহামের বিপক্ষে জয় পেয়ে এনজো ফার্নান্দেজরা ৭ পয়েন্ট পেয়ে শিরোপা উঁচিয়ে ধরে। মরিসিও পচেত্তিনোও অর্জন করেন ক্লাবটির হয়ে প্রথম শিরোপা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply