‘বিএনপির সন্ত্রাসে’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ

|

বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ।

‘বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যে’র প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ। সোমবার (৩১ জুলাই) সকালে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে মিছিল বের করা হয়। এ সময় নেতারা বলেন, বিএনপি আবারও জ্বালাও পোড়াও করছে। তা বন্ধ করতে হবে। আওয়ামী লীগের কর্মীরা কখনো ঢাকাকে অবরোধ করতে দেবে না বলেও হুঁশিয়ারি দেন তারা।

আগারগাঁওয়ে শান্তি সমাবেশ করার কথা থাকলেও তা বাতিল করে থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সতর্ক অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেয় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। কর্মসূচির অংশ হিসেবে মধ্য বাড্ডায় সকাল থেকেই অবস্থান নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বলেন, বিএনপি-জামাতের যেকোনো অপতৎপরতা রুখতে সতর্ক আছেন তৃণমূলের কর্মীরা। কালসাপকে বিশ্বাস করা যায়, কিন্তু বিএনপিকে বিশ্বাস করা যায় না। বিএনপি তার পূর্বের চেহারায় ফিরে গেছে।

দুপুরে কর্মসূচিতে যোগ দেন মহানগর উত্তর আওয়ামী লীগের শীর্ষ নেতারা। পরে মধ্য বাড্ডা থেকে উত্তর বাড্ডা পর্যন্ত মিছিল করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি অভিযোগ করেন, বিএনপি কর্মীরা গাড়িতে হামলা-ভাঙচুর করে দায় চাপাচ্ছে সরকারের ওপর। তিনি আরও বলেন, আজকে ভোট প্রয়োগের জন্য, গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার জন্য সারা জাতি উন্মুখ হয়ে আছে, সেই মুহূর্তে বিএনপি ও তাদের জোট নির্বাচনকে বানচাল করার জন্য মাঠে ময়দানে ষড়যন্ত্র করছে।

এদিকে, বিএনপির অগ্নি-সন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জে। এতে অংশ নেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিবাদ সমাবেশ ও মিছিল হয়েছে বাগেরহাটেও। জেলার মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মিছিল শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পথসভার মাধ্যমে শেষ হয়।

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতেও একই কর্মসূচি পালন করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ সময় তারা যে কোনো বিশৃঙ্খলতা প্রতিরোধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। এছাড়াও সারাদেশের বিভিন্ন স্থানে মিছিল নিয়ে মাঠে ছিল আওয়ামী লীগের নেতাকর্মীরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply