মা হওয়াই ‘নেশা’; শত পরিবারের আশা যে মার্কিন তরুণীকে ঘিরে

|

বারবার সন্তান জন্ম দিতে ভালো লাগে। ভালো লাগাটা এতোটাই বেশি যে, মা হওয়ার বিষয়টি নেশার পর্যায়ে পৌঁছে গেছে। এমনই এক তরুণী মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ইয়েসিনিয়া লাতোরে। আর সন্তানের আশায় তার দিকেই এখন তাকিয়ে আছে শতাধিক পরিবার। খবর নিউইয়র্ক পোস্টের।

গর্ভ ভাড়া বাবদ তিনি নেন ৪০ হাজার মার্কিন ডলার। যা সারোগেসি এজেন্সিগুলোর বর্তমান খরচের প্রায় অর্ধেক। এখন পর্যন্ত ইয়েসিনিয়া তিনবার মা হয়েছেন। দু’বার নিজের জন্য এবং অপরটি আরেকজনের সারোগেসি সন্তান।

ইয়েসিনিয়া বলেন, আমি মা হওয়ার বিষয়টি খুব উপভোগ করি। আশা করছি খুব শিগশিরই আবারও মা হবো। এজন্য নেয়া অর্থ আমি বোনাস হিসেবে দেখি। আসলে টাকার চেয়েও বড় বিষয় পরিবারগুলোর আনন্দ।

মার্কিন এই তরুণী আরও বলেন, একবার গর্ভপাত হওয়ার কারণে আমি গর্ভ ভাড়া (সারোগেসি) দেওয়ার পরিকল্পনা করি। গর্ভপাতের সময়টা আমার জন্য চরম দুঃসময় ছিল। এটা আমার জীবনকে চিরদিনের জন্য বদলে দিয়েছে। সে সময় খুব আশাহত হয়েছিলাম। অনেক মানুষ গর্ভধারণ করতে পারেন না। তাদের কথা ভাবছিলাম।

লাতোরে টিকটক প্ল্যাটফর্মে বেশ জনপ্রিয়। সেখানে তার ফলোয়ার রয়েছে ২ লক্ষ ২২ হাজার। সে সকল দম্পতিরা বাবা-মা হওয়া নিয়ে জটিলতায় থাকেন, তাদের জন্য এক আশার নাম হয়ে উঠেছেন লাতোরে। এরইমধ্যে ১০০টির বেশি পরিবার এই নারীর সাথে যোগাযোগ করেছেন সন্তানের আশায়।

জন্ম দেয়া শিশুদের সাথে আত্মিক টানও অনুভর করেন ইয়েসিনিয়া। জানালেন, ভবিষ্যতে ওই শিশুকে আমি দেখতে পারবো। এটা সত্যিই আমাকে আনন্দিত করে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply