চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ: শেরপুরে কলেজ অধ্যক্ষসহ ৪ জন কারাগারে

|

স্টাফ করেসপনডেন্ট, শেরপুর:

চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতের মামলায় শেরপুরের জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা (৫২) ও তার ৩ সহযোগীকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে শেরপুর সদর জি.আর আমলি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারিন ফারজানা উভয় পক্ষের শুনানি শেষে তাদের সকলকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানোর নির্দেশ পাওয়া অপর ৩ জন হলেন- একই কলেজের প্রভাষক আলফাজ উদ্দিন (৪২), মো. শেখ জামাল (৪৩) ও মো. হযরত আলী (৪৫)। দুর্নীতিপরায়ণ অধ্যক্ষ ও তার ৩ সহযোগীকে কারাগারে পাঠানোর ঘটনায় স্বস্তি ফিরে এসেছে আন্দোলরত এলাকাবাসীর মাঝে। এখন তারা দ্রুত অধ্যক্ষের অপসারণসহ শাস্তি দাবি করছেন।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পরিদর্শক খন্দকার শহিদুল হক বলেন, আসামিরা উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক আমলি আদালতে নির্ধারিত সময়সীমার মধ্যে জামিননামা দাখিল ও আত্মসমর্পণ না করে আদালতের নির্দেশ অমান্য করেছেন। এ বিষয়টি বিবেচনায় নিয়েই তাদের কারাগাারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার লছমনপুর ঘিনাপাড়া গ্রামের মো. নূর ইসলামের ছেলে মো. মোতালেব মিয়া (২৩) কে জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজে ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে চাকরি দেয়ার প্রলোভনে অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা, প্রভাষক আলফাজ উদ্দিন ও অধ্যক্ষের এক আত্মীয়ের সহযোগিতায় ২০২২ সালের ২ ফেব্রুয়ারি ৯ লক্ষ ৫০ হাজার টাকা নেন। পরবর্তী ৩ মাসের মধ্যে চাকরির ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেও চাকরি না হওয়ায় মোতালেব মিয়া চলতি বছরের ২৬ মে অভিযুক্ত অধ্যক্ষের কাছে টাকা ফেরত চাইলে তিনি সহযোগীদের প্ররোচনায় তা দিতে অস্বীকার করেন। ওই ঘটনায় গত ৭ জুন মোতালেব মিয়া বাদী হয়ে অভিযুক্ত অধ্যক্ষসহ ৪ জনের বিরুদ্ধে শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর, গত ১৩ জুন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অর্ন্তবর্তীকালীন জামিন লাভ করে আসামিরা। কিন্তু, উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক আমলি আদালতে নির্ধারিত সময়সীমার মধ্যে জামিননামা দাখিল ও আত্মসমর্পণ করেনি আসামিরা।

উল্লেখ্য, অভিযুক্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার বিরুদ্ধে দুর্নীতি, স্বাক্ষর জালিয়াতি, নিয়োগ বাণিজ্যসহ নানা অভিযোগ তুলে তার অপসারণের দাবিতে জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনালের নেতৃত্বে দুর্নীতি প্রতিরোধ কমিটির ব্যানারে দীর্ঘদিন যাবত লাগাতার আন্দোলন চলছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply