কমিউনিটি শিল্ডের ফাইনালে রাতে মুখোমুখি আর্সেনাল- ম্যানসিটি

|

ছবি: সংগৃহীত

কমিউনিটি শিল্ডের শিরোপার লড়াইয়ে রাতে মাঠে নামবে দুই ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরুর আগে কমিউনিটি শিল্ডের শিরোপা ঘরে তুলতে মরিয়া দুই দল।

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। ম্যাচটি শুরু হবে রোববার (৬ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯ টায়। ২০২২-২৩ মৌসুমে নিজেদের ইতিহাসে সেরা সাফল্য পায় সিটিজেনরা। তাদের অর্জনের ভান্ডারে প্রথমবারের মতো যোগ হয় চ্যাম্পিয়নস লিগ ট্রফি। কেবল তাই নয়, স্রেফ দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ‘ট্রেবল’ (ইংলিশ প্রিমিয়ার লিগ ও এফএ কাপসহ) জয়ের অসামান্য কীর্তি গড়ে তারা৷

মার্চের মাঝামাঝি পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে সিটির চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে ছিল আর্সেনাল। কিন্তু এপ্রিল শেষ হতে না হতেই ঘুচে যায় সেই ব্যবধান। মৌসুমের আসল সময়টাতেই চাপের মধ্যে পথ হারায় আর্তেতার তরুণ দল। তারকা সমৃদ্ধ সিটি দুরন্ত ফুটবলের প্রদর্শনীতে জিতে নেয় লিগ। তাই কমিউনিটি শিল্ডের শিরোপা লড়াইয়ে আর্সেনালকে আরও একবার হারাতে মরিয়া পেপ গার্দিওলার শিষ্যরা। নতুন মৌসুমে কিছুটা ভাঙাগড়ার পরও সিটির স্কোয়াডের গভীরতা দারুণ। তাই ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে সিটিজেনরা।

অন্যদিকে, কমিউনিটি শিল্ডের শিরোপা লড়াইটা আর্সেনালের কাছে প্রতিশোধের। যদিও কাজটা মোটেও কঠিন হবে না গানারদের জন্য। কেননা, শুধু ইংল্যান্ডেই নয়, গত মৌসুমে ইউরোপের সেরা ক্লাব হিসেবেও নিজেদের প্রতিষ্ঠিত করে সিটি। সেই বাস্তবতা মেনেই সিটিকে হারানোর চ্যালেঞ্জ নিচ্ছেন আর্সেনাল কোচ মিকেল আর্টেটা। সিটিতেই পেপ গার্দিওলার সহকারী হিসেবে তিন বছর কাজ করা এই কোচের আশা, নতুন মৌসুমে নতুন দিনের গান ধরে নতুনভাবে নিজেদের মেলে ধরবে আর্সেনাল।

নতুন মৌসুমের জন্য আর্সেনাল দলীয় শক্তি আরও বাড়িয়েছে ডেক্লান রাইস, কাই হাভার্টজ ও ইউরিয়েন টিম্বারকে দলে নিয়ে। তাই নতুন মৌসুমে আশার আলোর তেজ আরও তীব্র হয়ে ধরা পড়ছে গানারদের চোখে। গানাররা এবার লড়াই করতে চান সব ট্রফির জন্য। তাই মিকেল আর্টেটার দল কমিউনিটি শিল্ডে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে শিরোপা উৎসব করতে মরিয়া।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply