আফগানিস্তানের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি সারতে ফিফা উইন্ডোতে আফগানিস্তানের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দুই ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান।

অক্টোবরের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে মালদ্বীপ। আর তার আগে দুই প্রীতি ম্যাচ আফগানদের বিপক্ষে- বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। যদিও বাংলাদেশে প্রীতি ম্যাচ খেলতে আসবে আফগানিস্তান এই ঘোষণা আগেই দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। ৪ ও ৭ সেপ্টেম্বর ম্যাচের প্রতিপক্ষ ঠিক হলেও ভেন্যু এখনো চূড়ান্ত করেনি বাফুফে।

কাজী নাবিল আহমেদ বলেন, আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলবো আমরা। ভেন্যুর বিষয়টি পরে জানানো হবে। বিশ্বকাপ বাছাই সামনে রেখে এই দুটি ম্যাচ খেলা হচ্ছে।

২০২৬ বিশ্বকাপের বাছাইয়ের প্রথম ধাপে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ।  ১২ অক্টোবর হবে মালদ্বীপে হবে প্রথম লেগের ম্যাচ, ফিরতি লেগের ম্যাচ ১৭ অক্টোবর, নিজেদের মাঠে।

গত সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের দেখায় পিছিয়ে পড়েও মালদ্বীপকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। পরে সেমি-ফাইনালও খেলেছিল দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply