বিসিবির সোশ্যাল মিডিয়া তামিমকে নিয়ে নীরব কেন?

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়েছেন তামিম ইকবাল ৪ দিন পেরিয়ে গেল। তবে এখনও সফলতম এই ওয়ানডে অধিনায়ককে নিয়ে নীরব ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামাজিক যোগাযোগমাধ্যম। এমনকি হালনাগাদও করা হয়নি এই তথ্য। সাধারণত দেখা যায়, অন্যান্য দেশগুলোতে বিদায়ী অধিনায়ককে তাদের বোর্ড কর্তৃক সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা জানানো হয়। সেখানে ভদ্রলোকের খেলা ক্রিকেটে বিসিবির সোশ্যাল মিডিয়া থেকে একটি ধন্যবাদ পেতেই পারতেন তামিম!

গেল বৃহস্পতিবার বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক তামিম ইকবাল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে গিয়েছিলেন সন্ধ্যার পর। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসও ছিলেন সেখানে। তিনজনের প্রায় দেড় ঘণ্টাব্যাপী সভার পর বোর্ডপ্রধানের গ্যারেজে হয়েছিল যৌথ সংবাদ সম্মেলন। সেখানে তামিম জানান, তিনি আর অধিনায়কত্ব করতে চান না।

তামিম অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেও এখনও পর্যন্ত বিসিবি থেকে কোনো অফিশিয়াল মেইল দেয়া হয়নি যে, তামিম ইকবাল অধিনায়কত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। অনেকেরই প্রশ্ন, দেশের ক্রিকেট বোর্ড কবে খেলোয়াড়দের সম্মান দিতে শিখবে?

ছবি: সংগৃহীত

২০২২ সালের ১৫ জানুয়ারি ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন ভিরাট কোহলি। এর ঠিক পরের দিন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বড় বড় পদে থাকা কর্মকর্তারা বিসিসিআইয়ের অফিসিয়াল মেইলে কোহলিকে শুভেচ্ছাসহ সাধুবাদ জানিয়েছিল। এছাড়াও ভারতীয় ক্রিকেটের সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলিকে নিয়ে দেয়া হয়েছিল নানারকম বার্তা। সেখানে বাংলাদেশের ক্রিকেট বোর্ড বরাবরের মতোই নীরব।

শুধু তামিম ইকবাল কেনো, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রায় সকল খেলোয়াড়দের সাথেই এরকম আচরণ করা হয়। যেমন, গতকাল বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা খেলোয়াড় সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর অতিবাহিত করেছেন। সেখানে সাকিব তার নিজস্ব ফেসবুক পেজে এই তথ্য জানানোর পর বিসিবির ঘুম ভাঙে। দিন পেরিয়ে সন্ধ্যায় বিসিবির ফেসবুক পেজে সাকিবকে শুভেচ্ছা জানানো হয়।

দেশের ক্রিকেট পর্যায়ক্রমে এগিয়ে গেলেও খেলোয়াড়দের প্রতি সম্মান দেয়ার ক্ষেত্রে বোর্ড রয়েছে তাদের পুরনো চেহারায়। আয়ের প্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে আছে শীর্ষ পাঁচে। সেখানে খেলোয়াড়দের শুভেচ্ছা বা বিদায় জানানোর রীতির ক্ষেত্রেও বিসিবির সামাজিক যোগাযোগমাধ্যমের পিছিয়ে থাকা তাই অসামঞ্জস্যপূর্ণ ঠেকতেই পারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply