এক লটারিতেই বাজিমাত, বিজয়ী জিতলেন ১৫৮ কোটি ডলার!

|

ছবি: সংগৃহীত

ভাগ্য বোধহয় একেই বলে। এক-দুই কোটি নয়, এক লটারিতেই জিতেছেন ১৫৮ কোটি ডলার। যুক্তরাষ্ট্রের আলোচিত মেগা মিলিয়ন লটারির বহুল কাঙ্ক্ষিত বিজয়ী পাওয়া গেছে ফ্লোরিডায়। এই লটারিতে এত বেশি অর্থ এর আগে কেউ জেতেনি। খবর এপির।

কর্তৃপক্ষ জানায়, বাজিমাত করা লটারিটি বিক্রি হয়েছিল ফ্লোরিডায়। এর আগে, একের পর এক ড্রতে বিজয়ী খুঁজে না পাওয়ায় বাড়তে বাড়তে ১৫৮ কোটিতে দাঁড়ায় পুরস্কারের অঙ্ক। বিজয়ী ব্যক্তি চাইলে বার্ষিক পেমেন্ট হিসেবে ২৯ বছরে পুরো অর্থ নিতে পারবে। এছাড়া, একবারে নেয়ার সুযোগও রয়েছে, সেক্ষেত্রে পাবেন ৭৫২ মিলিয়ন ডলার।

যুক্তরাষ্ট্রজুড়ে মেগা মিলিয়ন লটারি ঘিরে দেখা যায় ব্যাপক উন্মাদনা। ৪৫টি অঙ্গরাজ্যে পড়ে যায় লটারি কেনার হিড়িক। দোকান, বার, পেট্রোল পাম্পে লটারি কিনতে ভিড় জমান লাখো মানুষ। টিকেট প্রত্যাশীদের চাপ থাকে অনলাইনেও। যদিও গড়ে ত্রিশ কোটির মধ্যে জয়ের সম্ভাবনা একজনের, তবুও স্বপ্ন দেখেন সবাই।

লটারি কেনা এক কিউবার নাগরিক বলেন, এই লটারি জিততে পারলে আমি আমার দেশে ফিরে যাবো। সেখানে গিয়েই কোনো এক সুন্দরী নারীকে বিয়ে করবো। কারণ, আমি এখন একা। পরিবারকে কিছু অর্থ দেবো। ঘুরে বেড়াবো।

টিকিট কেনার সময়ই গ্রাহককে ৫টি লাকি নম্বর ও একটি মেগাবল নম্বর বেছে নিতে হয়। ড্রতে প্রথম ৫টি নম্বরের সাথে যদি মেগাবল নম্বরটিও মিলে যায়, তাহলেই জ্যাকপট! সপ্তাহে দুইদিন মঙ্গলবার ও শুক্রবার হয় লটারির ড্র।

২০১৮ সালে সাউথ ক্যারোলিনায় বিক্রি হওয়া একটি টিকিট জিতেছিল ১৫৩ কোটি ডলারের জ্যাকপট। যা এতদিন ছিল মেগা মিলিয়ন লটারির ইতিহাসে সবচেয়ে বেশি অর্থ জয়ের রেকর্ড।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply