কাউন্টিতে পৃথ্বী শ’র ২৪৪ রানের বিধ্বংসী ইনিংস!

|

এই পৃথ্বীকে চেনা দায়। ছবি: সংগৃহীত

অনেক দিন পর তাকে দেখলে আচমকা ধাক্কা খেতে হয়। পৃথ্বী শ’র ফিটনেস ও মাথার চুল পড়ে যাওয়া নিয়ে বেশ কিছুদিন আলোচিত হচ্ছে সোশ্যাল মিডিয়াতে। তবে ভারতীয় এই ওপেনার সব আলো কেড়ে নিলেন ১৫৩ বলে ২৪৪ রানের বিধ্বংসী ইনিংস খেলার মাধ্যমে। এতে সমারসেটের বিপক্ষে তার দল নর্দাম্পটনশায়ার জেতে ।

সময়টা ভালো যাচ্ছিল না ২৩ বছর বয়সী এ তারকার। জাতীয় দল থেকে বাদ পড়েছেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের প্রথম একাদশ থেকেও ছিটকে যেতে হয় তাকে। ঘরোয়া আঞ্চলিক টুর্নামেন্টেও ভালো করেননি। ব্যক্তি জীবনেও নানা সমস্যার মধ্য দিয়ে যাচ্ছিলেন। ফিটনেস নিয়েও কথা উঠেছে। ছন্দে ফিরতে কাউন্টি ক্রিকেটে খেলতে গেছেন। বড় রানের দেখা মেলেনি সেখানেও। নর্দাম্পটনশায়ারের হয়ে প্রথম দুই ইনিংসে তার রান ছিল ৩৪ ও ২৬। মনে করা হচ্ছিল চোরাবালির অতলে ডুবে যাচ্ছেন পৃথ্বী, ঠিক তখনই চূড়ান্ত খারাপ সময় কাটিয়ে ওঠার বার্তা দিলেন এই তরুণ ক্রিকেটার। খেললেন ২৮ চার ও ১১ ছয়ে অতিমানবীয় এক ইনিংস!

বুধবার (৯ আগস্ট) ওয়ানডে কাপে তার এই ধ্বংসাত্মক ইনিংসের সৌজন্যে নর্দাম্পটনশায়ার তোলে ৫০ ওভারে ৪১৫। সমারসেট ৩২৮ করে অলআউট হলে শ’র দল জেতে ৮৭ রানে। প্রথম দিকে ‘ধীরে চলো’ নীতিতে এগিয়েছেন। শতরানের পর হয়ে ওঠেন মারমুখী। ১০০ থেকে ১৫০ রানে পৌঁছতে খরচ হয়েছে মাত্র ২২ বল। দ্বিশতরানের গণ্ডি পেরোন ১২৯ট বলে। সেঞ্চুরি থেকে ডাবল সেঞ্চুরিতে পৌঁছতে পৃথ্বীর লাগে মোটে ৪৮টি বল।

এটি লিস্ট ‘এ’ ক্রিকেটে তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ২০২১ সালে বিজয় হাজারে ট্রফিতে ১৫২ বলে অপরাজিত ২২৭ ছিল তার আগের সেরা। ১৪ বছর বয়সে স্কুল ক্রিকেট ৫৪৬ রানের ইনিংস খেলে প্রথম আলোচনায় আসেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply