সবচেয়ে দ্রুতগতির পেনাল্টির রেকর্ড ক্লো কেলির

|

মেয়েদের ফুটবলে সবচেয়ে দ্রুতগতির পেনাল্টি নেওয়ার রেকর্ড গড়েছেন ইংলিশ অধিনায়ক ক্লো কেলি। ছবি: সংগৃহীত

নারী বিশ্বকাপ ফুটবলে ইংল্যান্ড ও নাইজেরিয়ার ম্যাচে সবচেয়ে দ্রুতগতির পেনাল্টি নেয়ার রেকর্ড গড়েছেন ইংলিশ অধিনায়ক ক্লো কেলি। তার নেয়া শটটির গতিবেগ ছিল ঘণ্টায় ১১১ কিলোমিটার। খবর মার্তার।

নাইজেরিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংল্যান্ড। নাইজেরিয়ার সঙ্গে সারিনা ওয়েইমানের দলের শেষ ষোলোর ম্যাচটি নির্ধারিত সময় পর্যন্ত গোলহীন অবস্থায় ছিল। কেউ গোল করতে পারেনি। পরবর্তীতে, ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। সেখানে ৪-২ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় দারুণ লড়াই করা নাইজেরিয়া।

পেনাল্টি শ্যুট আউটের সময় দেখা যায়, শট নেওয়ার আগে হালকা লাফিয়ে উঠে গোলকিপারের ডান দিক দিয়ে সজোরে বল জালে জড়ান কেলি। টিভিতে বা মাঠে দেখে তার আঁচ পুরোটা টের পাওয়া যায়নি। কিন্তু ম্যাচের একদিন পরে প্রযুক্তির সাহায্যে জানা গেছে, সেই শটের গতিবেগ ছিল ১১০.৭৯ কিলোমিটার। আগের রেকর্ডটি ছিল ২০২২-২৩ সালে ওয়েস্ট হ্যামের সাইদ বেনরাহমার, যার শটের গতি ছিল ঘন্টায় ১০৭.২ কিলোমিটার। ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমের যেকোনো গোলের চেয়ে ম্যান সিটির এই খেলোয়াড়ের শট ছিল বেশি গতিশীল।

এর আগে, গত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে জার্মানির বিপক্ষে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে জয়সূচক গোলও করেছিলেন ইংলিশ দলের এই অধিনায়ক।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply