এশিয়া কাপের স্কোয়াডে নতুন মুখ তানজিদ; নেই মাহমুদউল্লাহ, সৌম্য

|

তানজিদ তামিম। ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ১৭ জনের এ স্কোয়াডে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৯টায় টাইগারদের এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করা হয়। আগামী ৩০ আগস্ট থেকে শ্রীলঙ্কা ও পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের এশিয়া কাপ।

বিসিবির ১৭ জনের এ স্কোয়াডে ওপেনিংয়ে লিটন দাসের পার্টনার হিসেবে থাকবেন তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয়। আর, ব্যাটিং অর্ডারের ৭ নম্বরে খেলার জন্য রাখা হয়েছে মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারি ও আফিফ হোসেনকে।

দুই বছর পর জাতীয় দলে ফিরেছেন শেখ মাহেদী হাসান। সেই সাথে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ওপেনার তানজিদ তামিম।

এবারের এশিয়া কাপে টাইগারদের পেস অ্যাটাকের দায়িত্বে থাকছেন হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম। আর স্পিন আক্রমণভাগ সাজানো হয়েছে সাকিব আল হাসান, মেহেদী মিরাজ, শেখ মাহেদী হাসান ও নাসুম আহমেদকে নিয়ে।

প্রসঙ্গত, ইনজুরির কারণে তামিম ইকবালের নেতৃত্ব থেকে সরে যাওয়ার পর অধিনায়ক নির্বাচন নিয়ে তৈরি হয় ধুম্রজাল। পরে টেস্ট ও টি-টোয়েন্টির পর ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয় সাকিব আল হাসানকে। এশিয়া কাপ থেকে তামিম ইকবাল নিজের নাম সরিয়ে নেয়ায় ওপেনিংয়ে লড়াইটা হতে পারে নাঈম শেখ ও তানজিদ হাসানের মধ্যে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply