সাজাপ্রাপ্ত নেতৃত্ব নিয়ে বিএনপি কীসের জন্য লাফাচ্ছে: প্রধানমন্ত্রী

|

সাজাপ্রাপ্ত নেতৃত্ব নিয়ে বিএনপি কীসের জন্য লাফাচ্ছে, এমন প্রশ্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতায় থাকতে বিএনপি তত্ত্বাবধায়ক সরকার দিতে চায়নি, এখন কেন আন্দোলন করছে; এই প্রশ্নও করেন আওয়ামী লীগ সভাপতি।

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় স্বাগত বক্তব্যে এসব প্রশ্ন তোলেন তিনি। শনিবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে এ সভা শুরু হয়।

সরকারপ্রধান বলেছেন, সুযোগ থাকার পরও বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা করেনি। এখন তারা কেন তত্ত্বাবধায়ক সরকার চাইছে? ভোট চুরি করলে দেশের মানুষ মেনে নেয় না, খালেদা জিয়ার পদত্যাগই তার প্রমাণ। দলটি গ্যাস বিক্রির অঙ্গীকার করে ক্ষমতায় এসেছিল। দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসার লোভ নেই আওয়ামী লীগের।

তিনি আরও বলেন, দেশের সর্বনাশ ছাড়া বিএনপি কিছু করতে পারে না। তাদের সঙ্গে কোনো আন্তর্জাতিক শক্তি নেই। চোর ও লুটেরাদের সাথে কেউ থাকে না। বিএনপি ও জামায়াত থেকে সাবধান থাকতে এ সময় দেশবাসীকে আহ্বান জানান শেখ হাসিনা।

জাতির কাছে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কী অপরাধ করেছে? বিএনপি কেন এক দফার কথা বলছে। যারা স্বজনহারা তাদের জবাব কি খালেদা জিয়া দিতে পারবে? বিএনপি দেশের মানুষকে কী দিতে পেরেছে?

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, কার্যনির্বাহী কমিটির সভায় জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হবে। জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে মাঠে থেকে কাজ করার জন্য নেতাকর্মীদের বিশেষ বার্তা দেয়া হতে পারে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply