মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৯০ অবৈধ অভিবাসী গ্রেফতার

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৯০ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ।

গত শুক্রবার (১১ আগস্ট) মালয়েশিয়ার ইপুহ রাজ্যে মানজুংয়ের ব্যবসায়িক প্রাঙ্গণ এবং আবাসিক এলাকায় অপারেশন ক্লিন নামে একটি অভিযান চালায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। অভিযানে সেলেরা, কুটিপ ও বেলাঞ্জা থেকে ৯০ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়।

সোমবার (১৪ আগস্ট) মালয়েশিয়ার সরকারি সংবাদ সংস্থা বার্নামা ও দ্য সান ডেইলি তাদের অনলাইন পোর্টালে প্রকাশিত প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় শুরু হওয়া ছয় ঘণ্টার এ অভিযানে, ৬২ জন পুরুষ, ২৩ জন মহিলা এবং পাঁচ শিশুকে আটক করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে- ইন্দোনেশিয়ার ৬৬ , বাংলাদেশের ১৪, মিয়ানমারের ৫, নেপাল ও ভারতের দুজন করে এবং পাকিস্তানের একজন আছেন। গ্রেফতারকৃতদের বয়স ১ থেকে ৫০ বছরের মধ্যে।

ইপুহ রাজ্যের অভিবাসন বিভাগের পরিচালক হাপদজান হুসাইনি এক বিবৃতিতে বলেন, ওয়ার্ক পারমিট ও পাসপোর্টের মেয়াদ শেষ হওয়া এবং বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ার অভিবাসন আইন, মানব পাচার বিরোধী এবং অভিবাসী আইন ২০০৭ এবং পাসপোর্ট আইন ১৯৬৬-এর ধারায় তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, অবৈধ বিদেশীদের থাকতে দিয়েছে এমন আবাসিক এবং বাণিজ্যিক জায়গার মালিকদেরও তদন্তের আওতায় আনবে অভিবাসন বিভাগ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply