ফের ধসে পড়লো টাঙ্গাইলের তোরাপগঞ্জ সেতুর এপ্রোচ সড়ক, দ্রুত সংস্কারের আশ্বাস প্রশাসনের

|

টাঙ্গাইলে তোরাপগঞ্জ এলাকায় চারাবাড়ি সেতুর এপ্রোচ সড়ক ধসে পড়েছে। এতে বন্ধ হয়ে গেছে ভারী যানবাহন চলাচল। এপ্রোচ সড়ক ধসে পড়ার ফলে ভোগান্তিতে পড়েছে সদর উপজেলার ৪টি ইউনিয়নের হাজারো বাসিন্দা। অবশ্য ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

টাঙ্গাইল সদরে ধলেশ্বরী নদীর ওপর অবস্থিত এই চারাবাড়ি সেতু। নদীর পানির তোড়েই ভেঙেছে সেতু সংলগ্ন এপ্রোচ সড়ক।

স্থানীয়দের অভিযোগ, শুকনো মৌসুমে সেতুর পাশে ব্যাপক হারে মাটি কাটা হয়। ফলে প্রতি বর্ষা মৌসুমেই সড়ক ভাঙে, মেরামতও করতে হয় প্রতিবছর। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। তাই দ্রুত সড়ক মেরামত ও স্থায়ী বাঁধ তৈরির দাবি এলাকাবাসীর।

স্থানীয়রা বলেন, এটি হলো পশ্চিম ডাঙ্গা অঞ্চলের একমাত্র রাস্তা। ফলে এই রাস্তা ভেঙে গেলে মানুষের দুর্ভোগের সীমা থাকে না। রাস্তা ভাঙা থাকার কারণে হেঁটেই দূরের পথ পাড়ি দিতে হচ্ছে বাসিন্দাদের।

গত কয়েকদিনের বৃষ্টিতে সড়ক ধসে পড়ায় গাছের ডালপালা দিয়ে সাময়িক মেরামতের কাজ করা হয়েছে বলে জানিয়েছেন কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ইকবাল হোসেন। তিনি বলেন, কিছু ডালপালা ফেলে তাৎক্ষণিকভাবে রাস্তাটি মেরামত করা হয়েছে। ‌এর আগের অবস্থা ফেরাতে দ্রুতই একটা ব্যবস্থা নেয়া হবে।

এরইমধ্যে চারাবাড়ি সেতু পরিদর্শন করেছে স্থানীয় প্রশাসন। দ্রুতই রাস্তাটির মেরামতে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান বিন আলী বলেন, স্থানীয় সরকার প্রকৌশল ও উপজেলা প্রশাসন সম্মিলিতভাবে অতি দ্রুত এই রাস্তাটি সংস্কার করার উদ্যোগ গ্রহণ করছি।

মেরামতের জন্য এরই মধ্যে সেতুর পাশে ২০০টি জিও ব্যাগ ফেলা হয়েছে। নদী ভাঙন ও সড়ক মেরামত করতে আরও ২০০০ জিও ব্যাগ ব্যবহার করা হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply