‘বিশ্বকাপে ব্যাটার নয়, অলরাউন্ডার হার্দিককে চায় ভারত’

|

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে বিশ্বকাপ। ২০১১ এর পর আবারও শিরোপা জয়ের উল্লাসে ভাসতে চায় ভারত। তাইতো শেষ মুহূর্তের প্রস্তুতিতে মত্ত রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। তবে, বিশ্বকাপের আগে দলের জন্য দুশ্চিন্তার কারণ হতে পারে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার ফর্ম।

যদিও ইনজুরি থেকে ফেরার পর বল হাতে অনেকটাই অনিয়মিত হার্দিক। তাই অলরাউন্ডার পান্ডিয়া না বলে ব্যাটার পান্ডিয়া বলাই শ্রেয়। আশানূরুপ পারফরমেন্স ছিল না হার্দিকের ব্যাটেও। তাই তো চিন্তার সুর ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের কণ্ঠে। স্টার স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে জানালেন, বিশ্বকাপে ব্যাটার হার্দিককে নয়, অলরাউন্ডার হার্দিককে চায় ভারত।

সঞ্জয় মাঞ্জরেকার বলেন, এই মুহূর্তে হার্দিকের ফর্ম কিছুটা চিন্তার কারণ। বিশ্বকাপের মঞ্চে তাকে অনেক দায়িত্ব পালন করতে হবে। দলে তাকে শুধু ব্যাটার হিসেবে নয়, অলরাউন্ডার হিসেবে প্রয়োজন। ম্যাচে তাকে দিয়ে ৬-৭ ওভার অন্তত করাতে হবে। ২০১১ বিশ্বকাপে ভারত জয় পেয়েছিল কারণ যুবরাজ সিং ও সুরেশ রায়না ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও সাহায্য করেছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে হেরেছে ভারত। ৫ ম্যাচে ব্যাট হাতে করেছেন মাত্র ৭৭ রান। বল হাতে ১৫ ওভারে ৩১.৫০ গড়ে নিয়েছেন ৪ উইকেট। হতশ্রী পারফরমেন্স ছিল ওয়ানডে সিরিজেও। ৩ ম্যাচ সিরিজে মাত্র ১৩.৪ ওভার বল করে ১ উইকেট নেন এই ভারতীয় তারকা। যদিও শেষ ওয়ানডেতে দলের জয়ে ব্যাট হাতে খেলেছেন পঞ্চাশোর্ধ রানের ইনিংস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply