তারেকের বক্তব্যে নিষেধাজ্ঞার রুল শুনানিতে এজলাস কক্ষে বাকবিতণ্ডা

|

ফাইল ছবি।

সামাজিক যোগাযোগমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারের রুল শুনানির সময় এজলাস কক্ষে বিএনপিপন্থী আইনজীবী ও রিটকারীর আইনজীবীর মধ্যে বাকবিতণ্ডা ও হট্টগোল হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে শুনানির একপর্যায়ে এই বাকবিতণ্ডা ও হট্টগোল হয়।

শুনানির একপর্যায়ে বিএনপিপন্থী আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল শুনানির সময় পিছিয়ে আগামীকাল (বুধবার) ধার্য করার কথা বলেন। এরপরই আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে আদালতের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং শুনানির জন্য দুপুর দুইটা সময় নির্ধারণ করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল ইসলাম, সাঈদ আহমেদ রাজা, সানজিদা খানম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে, গত ১০ আগস্ট ঠিকানা সংশোধন করে আবেদন করতে বলেন হাইকোর্ট। পরে রিটকারী ঠিকানা সংশোধনের আবেদন করলে আদালত এ আদেশ দেন।

এরপর গত ১৩ আগস্ট ঠিকানা সংশোধন করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞায় জারি করা রুলের নোটিশ পাঠাতে নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply