সিলেট ওসমানী মেডিকেলে ভাঙচুরের ঘটনায় মামলা, চলছে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

|

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি: সংগৃহীত

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে ইন্টার্ন চিকিৎসকদের। হাসপাতালটিতে রোগী মৃত্যুর ঘটনায় ইন্টার্ন চিকিৎসকদের ওপর হেনস্তার কারণে অব্যাহত আছে এ ধর্মঘট।

সোমবার (২১ আগস্ট) বিকেলে এক রোগীর মৃত্যুর জের ধরে স্বজনেরা হাসপাতালের ৩৫ নম্বর ওয়ার্ডে ব্যাপক হামলা ও ভাঙচুর চালায়। দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকদেরও হেনস্তা করেন তারা। এর প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয় ইন্টার্ন চিকিৎসকরা।

সিওমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সীমান্ত মজুমদার বলেন, হাসপাতালে ২৩০ জন ইন্টার্ন চিকিৎসক কর্মরত আছেন। দাবি না মানা পর্যন্ত এই ধর্মঘট কর্মসূচি চলবে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আলোচনা করে দ্রুত বিষয়টি সমাধান করা হবে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া প্রথম আলোকে বলেন, হাসপাতাল ভাঙচুরের ঘটনায় প্রায় সাড়ে চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। আর, চিকিৎসকদের নিরাপত্তায় অবশ্যই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, হামলার ঘটনায় করা মামলায় গ্রেফতার করা হয়েছে রোগীর চার স্বজনকে। তাদের নামে কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা হাসপাতালের বিভিন্ন কক্ষ, চিকিৎসা সরঞ্জাম ভাঙচুর করেছেন বলে মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে।

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে সোমবার রাত থেকে হাসপাতালে ভর্তি রোগীদের চিকিৎসা ব্যাহত হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply