রামোসের পরের গন্তব্য কোথায়?

|

স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। ছবি: সংগৃহীত

স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসের পিএসজি অধ্যায় শেষ দু’মাস আগেই। ভক্তদের মনে দানা বেঁধেছে প্রশ্ন, কোথায় পাড়ি জমাচ্ছেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি? সৌদি আরবের পথেই কি এগোচ্ছেন তিনি?

গত জুনে পিএসজি ছাড়ার ঘোষণা দেয়ার পর গুঞ্জন উঠেছিল, তুরস্কের দল বেসিকতাসে নাম লেখাবেন তিনি। তবে সেটা যে আর হচ্ছে না, তুর্কি ক্লাবটির সহসভাপতির বক্তব্যে তা প্রতীয়মান। বেসিকতাসের সহসভাপতি এমরে কোজাদাগে সোজা জানিয়ে দিয়েছেন, টাকা নিয়ে বনিবনা না হওয়ায় বেসিকতাসের সঙ্গে চুক্তি হচ্ছে না পিএসজির সাবেক ডিফেন্ডারের।

১ সেপ্টেম্বর বন্ধ হয়ে যাচ্ছে ইউরোপের শীর্ষস্থানীয় লিগগুলোর দলবদলের উইন্ডো। তবে সৌদি প্রো লিগে দলবদলের জানালা খোলা থাকবে আরও কিছুদিন (২০ সেপ্টেম্বর পর্যন্ত)। তাহলে কি সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে আবার জুটি বাঁধতে দেখা যাবে তাকে? পরের গন্তব্য কি সৌদি আরবই হচ্ছে রামোসের? সোশ্যাল মিডিয়ায় ভক্তদেরও যেন তর সইছে না। তারা বলছে, সময় যে আর খুব বেশি বাকি নেই।

জুনের প্রথম সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে এক আবেগঘন বার্তায় দুটি ‘বিশেষ’ বছরের জন্য ফরাসি জায়ান্ট ক্লাবকে ধন্যবাদ জানিয়ে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছিলেন স্প্যানিশ তারকা ডিফেন্ডার সার্জিও রামোস। রামোস ২০২১ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে ফরাসি ক্লাবটিতে এসেছিলেন। ক্লাবের হয়ে দুটি লিগ শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি ৩৭ বছর বয়সি এ ফুটবলার।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply