এশিয়া কাপে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হিসেবে রাখছেন ওয়াসিম আকরাম

|

ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপের ১৬তম আসরের ফেভারিট ভাবা হয় ভারত ও পাকিস্তানকে। তবে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হিসাব থেকে বাদ দিলে চলবে ন বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

টুর্নামেন্ট স্পনসরদের আয়োজনে এক অনুষ্ঠানে অংশ নিয়ে ওয়াসিম আকরাম বলেন, ভারত-পাকিস্তান ফাইনাল গুরুত্বপূর্ণ। আমরা জানি কত সমর্থন, কত নজর কত মানুষ অনুসরণ করে এ ম্যাচ। কিন্তু অন্যরাও খেলতে এসেছে। কাজেই আপনি শ্রীলঙ্কা বা বাংলাদেশকে হিসাব থেকে বাদ দিতে পারেন না।

২০১৮ সালের এশিয়া কাপে এশিয়ার ক্রিকেট বিশ্লেষকরা ভারত-পাকিস্তানকে ফাইনালে আশা করেছিল। কিন্তু সেই ফাইনালে পাকিস্তানকে পেছনে ফেলে জায়গা করে নেয় বাংলাদেশ। একই অবস্থা হয় ২০২২ সালের এশিয়া কাপের টি-টোয়েন্টি আসরে। সেবারও ভারত-পাকিস্তানকে ফেভারিট ভাবা হয়; কিন্তু ভারতকে টপকে ফাইনালে ওঠে শ্রীলঙ্কা শেষপর্যন্ত শিরোপা জিতে নেয়।

এই বিষয়টি ওয়াসিম মনে করিয়ে দিয়ে বলেন, গতবার আমরা প্রেডিক্ট করছিলাম ভারত-পাকিস্তান ফাইনাল হবে। কিন্তু শ্রীলঙ্কা কাপ জিতে নিয়ে গেছে। তিন দলই বিপদজনক। যেকেউ নিজেদের দিনে জিততে পারে।

আগামী ৩০ আগস্ট নেপাল ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। একদিন পর, ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের মিশন। এরপর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচটি খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ। ৩ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply