লাকী আখান্দের অপ্রকাশিত সুরে কণ্ঠ দিলেন রফিকুল আলম

|

লাকী আখান্দ ও রফিকুল আলম। ছবি: সংগৃহীত

বাংলা গানের একজন কালজয়ী সুরকার লাকী আখান্দ। তিনি এমন সব জাদুকরি গান সৃষ্টি করে গেছেন, যার রেশ এখনও চলমান। তার সুরের ঝঙ্কার আধুনিক প্রযুক্তিনির্ভর প্রজন্মকেও মুগ্ধতায়, আবেশে বুঁদ করে রেখেছে।

সেই বরেণ্য সঙ্গীতস্রষ্টার অপ্রকাশিত একটি সুরে কণ্ঠ দিলেন গায়ক রফিকুল আলম। ‘তুমি আমি দেখো না কেমন দুজনাতে মিলে হয়েছি একজন’– এমন লিরিকে গানটি লিখেছেন অভিজ্ঞ গীতিকবি গোলাম মোর্শেদ। শনিবার (২৬ আগস্ট) মোহাম্মদপুরের ইকবাল রোডের একটি অডিও স্টুডিওতে গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। সংগীত পরিচালনা করেছেন সজীব দাস।

অপ্রকাশিত গান প্রসঙ্গে রফিকুল আলম বলেন, লাকী আখান্দ বেঁচে থাকবেন তার অমর সৃষ্টিতে। তার সুর করা গানটি এতোদিন এর গীতিকার গোলাম মোর্শেদের কাছেই ছিল। সময়-সুযোগের অভাবে রেকর্ড করা হয়নি। গানের সুর অসাধারণ, লিরিকও ভালো। শ্রোতারা গানটি পছন্দ করবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। লাকী আখান্দের সুরে ‘তুমি ফিরে এসেছো আবার’ শিরোনামে আরেকটি গানে আগামী মাসের শেষের দিকে কণ্ঠ দেয়ার কথা রফিকুল আলমের।

‘যেখানে সীমান্ত তোমার’, ‘এই নীল মনিহার’, ‘আবার এল যে সন্ধ্যা’, ‘আমায় ডেকো না’, ‘কে বাঁশি বাজায় রে’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’, ‘আগে যদি জানিতাম’ ইত্যাদি অগণিত গানের অনবদ্য কারিগর লাকী। সুরকার লাকী আখান্দ-গীতিকার গোলাম মোর্শেদ জুটি হিসেবে ‘লিখতে পারি না কোনো গান’, ‘কি করে বললে তুমি’সহ অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply