পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে এশিয়া কাপ শুরু কাল

|

ছবি: সংগৃহীত

হাইব্রিড মডেলে কাল থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের ১৬তম আসর। পাকিস্তানের মাটিতে চারটি ও শ্রীলঙ্কার মাটিতে হবে ৯টি ম্যাচ। উদ্বোধনী ম্যাচ হবে পাকিস্তানের মুলতান স্টেডিয়ামে। যেখানে নেপালের মুখোমুখি হবে বাবর আজমের পাকিস্তান। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

এর আগের ১৫ আসরে সর্বোচ্চ ৭ বার শিরোপা জিতেছে ভারত। শ্রীলঙ্কা ৬ আর পাকিস্তান ২ বার। আর তিনবার ফাইনালে উঠেও ভাগ্যের শিকে ছেড়া হয়নি বাংলাদেশের। লাল সবুজ দলটার কাছে এশিয়া কাপ যেন চোখের জলে এক আক্ষেপের নাম। এবারে সেই হতাশা কাটিয়ে ইতিহাস গড়ার মিশন সাকিব আল হাসানদের সামনে।

গত এশিয়া কাপে দল হিসেবে তেমন সুবিধা করতে পারেনি বাংলাদেশ। তবে দল ছাপিয়ে ওই আসরে বেশ আলো কেড়েছিলেন মাসুদুর রহমান মুকুল। এবারের এশিয়া কাপেও দেখা মিলবে তার। উদ্বোধনী ম্যাচেই অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন বাংলাদেশের এই আম্পায়ার। মুকুলের সঙ্গে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন ক্রিস গেফানি।

গ্রুপ পর্বে শুধু এই একটি ম্যাচে মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকবেন মুকুল। আগামী ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানিস্তান-পাকিস্তান ম্যাচে তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন মুকুল।

পাকিস্তান-নেপালের ম্যাচ শুরু আগে উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন উপমহাদেশের অস্কারজয়ী বিখ্যাত সংগীত শিল্পী ও সুরকার এ আর রহমান ও পাকিস্তানের খ্যাতিমান শিল্পী আতিফ আসলাম। এছাড়াও ট্রেডিশনাল এশিয়ান মিউজিক ও নৃত্য পরিবেশনা থাকবে। সবশেষে থাকবে আতশবাজির ঝলকানি ও ড্রোন শো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply