ইউজিসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি: ১৩ ধাপ এগোলো কুবি

|

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ২০২২-২৩ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১০ম স্থান অর্জন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ২০২১-২২ অর্থবছরে এপিএ মূল্যায়নে বিশ্ববিদ্যালয়টির অবস্থান ছিল ২৩তম।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ইউজিসির সচিবালয় ও প্রশাসন বিভাগের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তাতে বলা হয়, এবার ইউজিসির এপিএ মূল্যায়নে ১০০ নম্বরের মধ্যে ৮৯ দশমিক ৫০ নম্বর পেয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এটি আমাদের জন্য বিরাট অর্জন। আগামীতে আরও ভালো ফলাফল অর্জন করতে পারবো বলে বিশ্বাস।

প্রসঙ্গত, এপিএ’র মাধ্যমে কোনো প্রতিষ্ঠানের সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণে প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়ন, সকল স্তরের কর্মকাণ্ডে স্বচ্ছতা নিরূপণ এবং সরকার ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। ২০১৫-১৬ অর্থবছর থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে ইউজিসির এপিএ স্বাক্ষর হয়। এরই ধারাবাহিকতায় ২০১৬-১৭ অর্থবছর থেকে ইউজিসি তার আওতাধীন সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই চুক্তি স্বাক্ষর করে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply