রাজবাড়ী‌তে বিএনপি-পু‌লিশ সংঘর্ষ; আহত অন্তত ১৮

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

রাজবাড়ী‌তে প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপলক্ষে আয়োজিত র‍্যালি ঘিরে পু‌লিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে বিএনপি কর্মীরা। এসময় ৩ পু‌লিশ ছাড়াও দলটির অন্তত ১৫ নেতাকর্মী আহত হ‌য়ে‌ছে।

শ‌নিবার (২ সেপ্টেম্বর) দুপুর সা‌ড়ে ১২টার দি‌কে শহ‌রের জেলা প‌রিষ‌দের ডাক বাংলোর সাম‌নে এই সংঘর্ষের ঘটনা ঘ‌টে। প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনতে পু‌লিশ ফাঁকা গু‌লি ও টিয়ার‌শেল নি‌ক্ষেপ ক‌রে। সংঘর্ষের ঘটনায় বিএনপির বেশ কয়েকজ‌ন‌ নেতাকর্মীকে আটক ক‌রে‌ছে পুলিশ।

জানা গেছে, এ সংঘর্ষে ৩ পু‌লি‌শ সদস্য আহত হয়েছে। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুড়লে বিএনপির ১৫ জ‌নেরও বে‌শি নেতাকর্মী আহত হ‌য়।

জেলা বিএন‌পির সা‌বেক সভাপতি ও সা‌বেক এম‌পি আলী নেওয়াজ মাহমুদ খৈয়‌মের দা‌বি, তাদের শা‌ন্তিপূর্ণ র‍্যালিতে পুলিশ বিনা উসকানি‌তে লা‌ঠিচার্জ ও গু‌লি ছোড়ে। এতে তা‌দের অনেক নেতাকর্মী আহত হ‌য়ে‌ হাসপাতা‌লে ভর্তি হয়েছে। এর ম‌ধ্যে গু‌লবিদ্ধ হ‌য়েছে বেশ ক‌য়েকজন। এছাড়া অনেককে আটকও করা হ‌য়ে‌ছে বলে জানান তিনি।

পুলি‌শের দা‌বি, র‍্যালিটি শহরের কোট চত্বর এলাকায় আসলে সেখান থেকে হঠাৎ পুলিশ‌কে লক্ষ্য ক‌রে বিএনপির নেতাকর্মীরা অত‌র্কিত হামলা ক‌রে। এতে তা‌দের ৩ পু‌লিশ সদস্য আহত হ‌য়। পরবর্তী‌তে প‌রি‌স্থিতি নিয়ন্ত্রণে তারা ফাঁকা গু‌লি ও টিয়ার‌শেল নি‌ক্ষেপ ক‌রেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply