রহমতকে ফেরালেন তাসকিন; টাইগার শিবিরে স্বস্তি

|

ছবি: সংগৃহীত

বাঁচা-মরার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিং নেয়ার পর মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত’র জোড়া সেঞ্চুরির ওপর ভড় করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রানের বড় সংগ্রহ দাড় করায় বাংলাদেশ। ৩৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা আফগান ওপেনার গুরবাজকে সাজঘরে ফেরান শরিফুল। দ্বিতীয় উইকেটে রহমত শাহ ও ইব্রাহীম জাদরান শুরুর বিপর্যয় সামাল দেন। তবে বিপদজনক হওয়ার পূর্বেই রহমতকে প্যাভিলিয়নে পাঠিয়েছেন তাসকিন আহমেদ।

পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশের ছুড়ে দেয়া বড় লক্ষ্য খেলতে নামা আফগানিস্তানকে ভালো শুরু পেতে দেননি শরিফুল ইসলাম। এই টাইগার পেসার নিজের প্রথম ওভারেই রহমানউল্লাহ গুরবাজকে এলবিডব্লিউ করে আউট করেছেন। অবশ্য দ্বিতীয় উইকেটে রহমত শাহ ও ইব্রাহীম জাদরান ৭৮ রানের জুটি গড়ে শুরুর বিপর্যয় সামাল দেন। তাসকিন আহমেদ ব্যাক অব দ্য লেন্থ ডেলিভারিতে সুইংয়ে পরাস্ত করে ৩৩ রান করা রহমতকে বোল্ড করেন।

স্রোতের বিপরীতে আফগানদের একাই টেনে নিয়ে যাচ্ছেন ওপেনার ইব্রাহীম জাদরান। মেহেদী হাসান মিরাজের করা বল লং অনে পাঠিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৪র্থ হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ইব্রাহীম। তাকে সঙ্গ দিচ্ছেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি।

শেষ খবর পাওয়া পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৯৮ রান। ইব্রাহীম জাদরান ব্যাট করছেন ৫৬ রান নিয়ে এবং অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি আছেন ৫ রান করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply