বিশ্ব ডুয়াথলন চ্যাম্পিয়নশিপে সফল সাইক্লিস্ট রাকিবুল

|

দক্ষিণ এশিয়ার মধ্যে একমাত্র ক্রীড়াবিদ হিসেবে পাওয়ারম্যান ট্রায়াথলন বিশ্ব চ্যাম্পিয়নশিপে সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের রাকিবুল ইসলাম। প্রতিযোগিতায় অংশগ্রহণ করা ২০৪ জনের মধ্যে ৬৮তম স্থানে থেকে দৌড় সম্পন্ন করতে পেরেছেন তিনি।

রোববার (৩ সেপ্টেম্বর) সুইজারল্যান্ডে অনুষ্ঠিত হয় বিশ্ব ডুয়াথলন চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ থেকে প্রথম এই প্রতিযোগিতায় সুযোগ পাওয়া জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত রাকিবুল তার বিভাগে (বয়স ৩০-৩৪) পঞ্চম এবং ২০৪ প্রতিযোগীর মধ্যে সামগ্রিকভাবে ৬৮তম স্থান অর্জন করেছেন।

রাকিবুল ১০ কিলোমিটার দৌড়াতে ৮ ঘণ্টা ৫৮ মিনিট ৪৩ সেকেন্ড সময় নেন। একই সাথে ১৫০ কিলোমিটার সাইকেল রাইড করেন এবং তারপর আবারও সফলভাবে ৩০ কিলোমিটার দৌড় সম্পূর্ণ করেন। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ২০৪ জনের মধ্যে চ্যালেঞ্জটি সম্পন্ন করতে পেরেছেন মাত্র ১৫৬ জন।

প্রতিযোগিতা শেষে রাকিবুল বলেন, আমি গত পাঁচ বছর ধরে নিজেকে এই ইভেন্টের জন্য প্রস্তুত করেছি। চট্টগ্রামের পাহাড়ি এলাকায় আমি প্রতিদিন কঠোর পরিশ্রম করেছি। অন্তত আমি বিশ্বের সেরা ক্রীড়াবিদদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে একটি ভালো র‍্যাংকিং নিয়ে ইভেন্টটি সফলভাবে শেষ করতে পেরেছি। আমি বিশ্বাস করি তরুণ প্রজন্ম যারা সাইকেল চালানো এবং দৌড়ের সাথে জড়িত তারা আমাকে দেখে উৎসাহিত হবে।

বাংলাদেশ ট্রায়াথলন অ্যাসোসিয়েশন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সুইজারল্যান্ডের বাংলাদেশি সম্প্রদায়কে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, আসন্ন দক্ষিণ এশিয়ান গেমসে সুযোগ পেলে আমি বাংলাদেশের জন্য আরেকটি গৌরব বয়ে আনতে চাই।

/এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply