মস্কোতে ইউক্রেনের ড্রোন হামলা, নস্যাতের দাবি রাশিয়ার

|

রাশিয়ায় বেড়ে চলেছে ড্রোন হামলা। ছবি: সিসিটিভি

আবারও মস্কোকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। তবে হামলা নস্যাতের দাবি করেছে রাশিয়া। খবর আল জাজিরার।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, রাজধানীর আশপাশে অন্তত তিনটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়েছে। এর আগে সোমবার রুশ নিয়ন্ত্রিত দোনেৎস্ক, জাপোরিঝিয়া ও কুপিয়ানস্কেও কিয়েভের হামলা নস্যাতের দাবি করেছে ক্রেমলিন।

এক বিবৃতিতে ক্রেমলিন জানায়, ইউক্রেনের সামরিক বাহিনী, সামরিক স্থাপনা, গোলাবারুদের ডিপো লক্ষ্য করে পাল্টা হামলা চালিয়েছে রুশ সেনারা। কৃষ্ণ সাগরে রাশিয়ার নৌবাহিনী ইউক্রেনের সেনা বহনকারী যুক্তরাষ্ট্রের তৈরি চারটি বোট ধ্বংস করেছে। ইউক্রেনের একটি এমআই-এইট হেলিকপ্টার ও বেশকয়েকটি ড্রোনও ধ্বংস করা হয়েছে।

সোশ্যাল মিডিয়া টেলিগ্রামের এক বার্তায় মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, মস্কোকে লক্ষ্য করে হামলাকারী ড্রোনগুলো ধ্বংস করা হয়েছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

সাম্প্রতিক সময়ে রাশিয়ার ভূখণ্ডে ড্রোন হামলা নিত্ত নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। রাশিয়ার সংবাদ সংস্থাগুলোর মতে, রাজধানীর চারপাশে চারটি প্রধান বিমানবন্দরের প্রায় ৫০টি ফ্লাইট স্থগিত করা হয়েছে। পরে আবার তা চালু হয়। দেশের অন্যান্য অঞ্চলে আবাসিক এবং বাণিজ্যিক সম্পত্তিরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply