ফ্রান্সকে জেতালো শুয়ামেনি-থুরামের গোল, নেদারল্যান্ডস পেলো দাপুটে জয়

|

ফ্রান্স পেলো প্রত্যাশিত জয়। ছবি: সংগৃহীত

ইউরো বাছাইপর্বের লড়াইয়ে আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ফ্রান্স। আর গ্রিসের বিপক্ষে ৩-০ ব্যবধানের জয় পেয়েছে নেদারল্যান্ডস।

ইউরো বাছাইপর্বের ‘বি’ গ্রুপের ম্যাচে আয়ারল্যান্ডকে আতিথ্য দেয় ফ্রান্স। ম্যাচের ১৯ মিনিটে শুয়ামেনির গোলে লিড নেয় লেস ব্লুস। ডি বক্সের মধ্যে কিলিয়ান এমবাপ্পের করা অ্যাসিস্টে দারুণ ফিনিশিং এই রিয়াল মাদ্রিদ তারকার। ৩৯ মিনিটে এমবাপ্পের করা গোল বাতিল হয় অফসাইডে। অবশ্য বিরতির পর আবারও গোলের দেখা পায় বিশ্বকাপ রানারআপরা। এবার স্কোর শিটে নাম তোলেন মার্কাস থুরাম। আর তাতেই আসরে টানা পঞ্চম জয় নিশ্চিত হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। আর চার ম্যাচে তৃতীয় পরাজয় নিয়ে গ্রুপের চার নম্বরে অবস্থান আইরিশদের।

গ্রুপের অপর ম্যাচে গ্রিসের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে নেদারল্যান্ডস। ঘরের মাঠে ম্যাচের ১৭ মিনিটেই লিড পায় অরেঞ্জ শিবির। দারুণ এক গোলে স্কোর শিটে নাম তোলেন মারটিন ডি রুন। যা তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোল। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দলটির লিভারপুল তারকা কোডি গাকপো। বিরতির আগে ব্যবধান ৩-০ করে ফেলেন উইঘোর্স্ট। ম্যাচের বাকি সময় গোল পরিশোধে ব্যর্থ হয় গ্রিস। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। আর এই জয়ে গ্রিসকে টপকে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ডাচরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply