মেসির গোলে ইকুয়েডরকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু আর্জেন্টিনার

|

ইকুয়েডরের বিপক্ষে গোল করার পর উদযাপন করছেন লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হয়েছে আর্জেন্টিনার। নিজের ট্রেডমার্ক ফ্রি-কিকে দলের একমাত্র গোলটি করেন লিওনেল মেসি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে খেলতে নামে স্বাগতিক আলবিসেলেস্তেরা। তবে শুরুর একাদশে লিওনেল মেসি থাকলেও ছিলেন না আনহেল ডি মারিয়া। ম্যাচের ১২ মিনিটে এলএমটেনের সেট পিসে পা ছোঁয়াতে ব্যর্থ হন লাওতারো মার্টিনেজ। প্রথমার্ধের পুরো সময় ছিলো আলবিসেলেস্তাদের আধিপত্য। মিনিট চারেকের মাথায় এবার গোল মিসের মহড়ায় যোগ দেন লিওনেল মেসি। ডি পলের বানিয়ে দেয়া বলে আর্জেন্টাইন অধিনায়কের নেয়া শট অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট।

বিরতির পর আরও একবার গোল মিসের আক্ষেপে পোড়ে লাওতারো। এবার তার প্রচেষ্টা প্রতিহত হয় সাইডপোস্টে। অবশেষে ম্যাচের ৭৯ মিনিটে গোলের খরা দূর করেন লিওনেল মেসি। তার ট্রেডমার্ক ফ্রি-কিকের কোনো জবাব ছিলো না ইকুয়েডর গোলরক্ষকের। মেসির গোলে মুহূর্তেই কেঁপে ওঠে এস্তাদিও মাস মনুমেন্টাল স্টেডিয়াম। আর্জেন্টিনার জার্সিতে মেসির ১০৪তম গোলে লিড নেয় আর্জেন্টিনা। এই গোলের সুবাদে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে সর্বোচ্চ গোলের (২৯) রেকর্ডটি ছুঁয়েছেন মেসি। এতোদিন রেকর্ডটি একার ছিল উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজের।

ম্যাচের শেষ দিকে মেসির পরিবর্তে মাঠে নামেন ডি মারিয়া। অবশ্য ইনজুরি সময়ে তার সহজ সুযোগ মিসে ব্যবধান বাড়ানো হয়নি আলবিসেলেস্তাদের। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply