হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ওপেনিং রেকর্ড জাওয়ান’র

|

ছবি: ভারত টাইমস।

কিং খান ও অ্যাটলির অ্যাকশন ড্রামা ‘জাওয়ান’ ভেঙে দিয়েছে সব রেকর্ড। মুক্তির প্রথম দিনেই জাওয়ানের ভাণ্ডারে জমা হয়েছে হিন্দি সিনেমার সবচেয়ে বড় ওপেনিং’এর খেতাব। খবর হিন্দুস্তান টাইমসের।  

বিনোদন সাইট সেকনিল্কের রিপোর্ট অনুসারে, ‘জাওয়ান’ সমস্ত ভাষা মিলিয়ে ভারতে প্রথম দিনে মোট ৭৫ কোটি নেট উপার্জন করেছে। ছবিটির হিন্দিতে উপার্জন ৬৫ কোটি, তামিলে ৫ কোটি, তেলেগুতে ৫ কোটি। অ্যাটলির ফিল্মটি এখন পর্যন্ত বিশ্বব্যাপী ১২৯ দশমিক ৬ কোটি রুপি আয় করেছে, যা ভারতীয় সিনেমার ইতিহাসে রেকর্ড।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘জাওয়ান’। ছুটির দিন না হওয়ার পরেও ফার্স্ট শো দেখার জন্য ভারতের হলগুলোতে ভোর থেকে ছিল ভক্তদের উপচেপড়া ভিড়। সংশ্লিষ্টদের প্রাথমিক অনুমান, শাহরুখের সিনেমা শুক্রবারে আয় কিছুটা কমলেও শনিবার ও রোববার টিকিট বিক্রির হার দিগুণ হবে। এদিকে, বাংলাদেশেও একই সময়ে মুক্তি পেয়েছে সিনেমাটি। ফলে এখানেও সিনেমাটি ভালো আয় করবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, টুইটারে রেড চিলিজ এন্টারটেইনমেন্ট লিখেছে, ‘ইয়ে তো বাস শুরুআত হ্যায়’ ( মাত্র তো শুরু)। এতো ভালবাসার জন্য ভক্তদের অসংখ্য ধন্যবাদ। রেড চিলিজ এন্টারটেইনমেন্টের উপস্থাপনায় ‘জাওয়ান’এর সহ-প্রযোজক ছিলেন গৌরী খান।

এর আগে, কিং খানের ‘পাঠান’ ছিল প্রথম দিনে সর্বোচ্চ উপার্জিত হিন্দি ছবি। ভারতের বাজার থেকে সেই ছবির আয় ছিল ৫৪ কোটির কাছাকাছি। সানি দেওল অভিনীত ‘গাদার ২’এর প্রথম দিনে আয় ছিল প্রায় ৪০ কোটি।

/এআই /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply