এশিয়ান গেমসে নেপালের বিপক্ষে জিততে চায় বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে কঠিন গ্রুপে খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল- তবে এতে বিচলিত নন অধিনায়ক সাবিনা খাতুন। জাপান ও ভিয়েতনাম অচেনা প্রতিপক্ষ হলেও, নেপালের বিপক্ষে জিততে চায় বাংলাদেশ। নিজেদের সেরাটা দেয়ার জন্য ভালো প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন সাবিনা খাতুন।

চলতি মাসেই মাঠে গড়াচ্ছে এশিয়ার অলিম্পিক নামে খ্যাত এশিয়ান গেমস। যেখানে প্রথম বারের মত অংশগ্রহণ করবেন বাংলাদেশের নারী ফুটবল দল। যেখানে নারীদের দিতে হবে কঠিন পরীক্ষা। তাইতো আঁটঘাট বেধেই সেরে নিচ্ছেন প্রস্তুতিটাও।

বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, প্রস্তুতি মোটামুটি আলহামদুলিল্লাহ ভালো যাচ্ছে। যেহেতু আমাদের গ্রুপে বেশ কঠিন দল আছে। প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে পারে এবং ফুটবলে মেয়েদের পারফরমেন্সও বেশ ভালো তাই সবকিছু মিলিয়ে আমার মনে হয় যে, আমাদের প্রস্তুতি ভালোই চলছে এবং আশা রাখি যে ভালো ম্যাচ উপহার দিতে পারবো।

তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে সাবিনারা। ‘ডি’ গ্রুপে তাদের সঙ্গী জাপান, ভিয়েতনাম ও নেপাল। এরমধ্যে নেপালই একমাত্র বাংলাদেশের কাছে সুপরিচিত দল। এই প্রসঙ্গে সাবিনা খাতুন বলেন, আমাদের গ্রুপে অনেক কঠিন দল রয়েছে। তারপরও বিশেষ করে যেহেতু নেপালের সাথে খেলা আছে আমাদের চেষ্টা থাকবে নেপালের সাথে ভালো করার।

ইনজুরিতে আছেন দলের অন্যতম ভরসার নাম স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিজেকে পুরোপুরি ফিট করার। এ প্রসঙ্গে সাবিনা বলেন, কৃষ্ণা হালকা একটু ইনজুরিতে ছিল, কিন্তু ও হয়তো রিকভারি করছে। বাদ বাকি সবাই ফিট আছে।

২৩ তারিখেই মাঠে গড়াবে এশিয়ার এই টুর্নামেন্ট। একই দিনে উদ্বোধনী অনুষ্ঠান হবে চীনের হ্যাংঝুতে। সেখানে বাংলাদেশের লাল-সবুজ পতাকা বাহনের দায়িত্ব দেয়া হয়েছে দুজনকে। তাদের মধ্যে সাবিনা একজন। তাকে বাংলাদেশ নারী ফুটবলের অধিনায়ক হিসেবে এই মর্যাদা দিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply