রাশিয়ার ফাইটার জেট কারখানা পরিদর্শন করলেন কিম জং উন

|

ছবি : আল জাজিরার।

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর কমসমোলস্কে অত্যাধুনিক ফাইটার জেট তৈরির কারখানা পরিদর্শন করেছেন। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে, এই তথ্য নিশ্চিত করেছে খবর বার্তা সংস্থা আল জাজিরা।

কিম জং উন যে কারখানাটি পরিদর্শন করেছেন তা রাশিয়ার অন্যতম অত্যাধুনিক ফাইটার জেট তৈরির কারখানা। মূলত, এই কারখানা থেকেই উৎপাদন করা হয় অত্যাধুনিক যুদ্ধবিমান সুখোই-৩৫ এস এবং সুখোই-৫৭।

ছবি: সুখোই-৩৫ ফিইটার জেট।

ছবি: সুখোই-৫৭ ফাইটার জেট।

প্রতিবেদনে বলা হয়, কমসোমলস্ক যুদ্ধবিমান কারখানার মধ্যে একটি যুদ্ধবিমানের ভেতরে দেখে গিয়েছে কিমকে। মূলত, এই কারখানাটির নামকরণ করা হয়েছে রাশিয়ার বিখ্যাত মহাকাশচারী ইউরি গ্যাগারিনের নামে। ইউরি গ্যাগারিন একজন রাশিয়ান বৈমানিক হিসেবে প্রথম মহাশূন্য ভ্রমণ করেছিলেন।

চলমান রাশিয়া সফরে উত্তর কোরিয়ার নেতা কিম, বন্দর নগরী ভ্লাদিভোস্টকেও যাবেন। সেখানে তিনি রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় নৌবহরের সামরিক সক্ষমতা পর্যবেক্ষণ করবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে, গেল মঙ্গলবার  রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে সাক্ষাতে রাশিয়ার উদ্দেশে যাত্রা করেছিলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। চার বছরে এটাই প্রথম বিদেশ সফর কিমের।

/এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply