মাদক ব্যবসার জন্য ৭ লাখ টাকা ঘুষ দাবির অডিও ফাঁস; ওসিকে প্রত্যাহার

|

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুল আলমের সাথে এক গৃহবধূর কথপোকথনের একটি অডিও ফাঁস হয়েছে। গৃহবধুর নাম সাহারা বেগম। তিনি চারঘাট থানার চামটা গ্রামের মাদক মামলায় কারাগারে থাকা আব্দুল আলিম কালুর স্ত্রী।

ফাঁস হওয়া অডিওতে শোনা যায়, জেলা পুলিশের এসপির নাম করে গৃহবধূর থেকে ৭ লাখ টাকা ঘুষ দাবি করছেন তিনি। অর্থ দাবির পাশাপাশি টাকার বিনিময়ে নির্বিঘ্নে মাদক ব্যবসা করার পরামর্শও দিচ্ছেন তিনি। এছাড়াও, নির্বিঘ্নে ব্যবসার জন্য জেলা গোয়েন্দা শাখার (ডিবি) এক কর্মকর্তাকে বদলি করতে দুই লাখ টাকাও দাবি করতে শোনা যায় ওই অডিওতে। টাকা না দিলে বড় বিপদে পড়ে যাবেন বলে ওই গৃহবধূকে হুমকিও দিতেও শোনা যায়।

এ বিষয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজশাহী পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই গৃহবধূ। অভিযোগের অনুলিপির সঙ্গে ৬ মিনিটি ৫০ সেকেন্ডের ওসির ওই অডিও রেকর্ড সরাসরি ও ডাক যোগে পুলিশের আইজিপি, রাজশাহী রেঞ্জের ডিআইজি ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের পাঠানো হয়েছে।

অভিযোগে ওই নারী উল্লেখ করেন, গত ১৩সেপ্টেম্বর চাঁদাবাজির অভিযোগ করতে গেলে তাকেসহ তার ছেলে রাব্বিকে চারঘাট থানার ওসি নিজের শয়নকক্ষে ডেকে নেয়। এরপর তাদের কাছ থেকে মোবাইল ফোন জব্দ করে তাদের কাছে বিভিন্ন ধরনের কথা বলে মোট ৭ লাখ টাকা অর্থ দাবি করেন। অডিওতে গৃহবধূ সাহারা বেগমের সুন্দর চেহারা নিয়েও মন্তব্য করতে শোনা গেছে ওই ওসিকে।

রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আলম বলেন, আমরা অডিও রেকর্ডসহ একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ তদন্ত করা হচ্ছে। ঘটনা সত্যি হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে চারঘাট থানার ওসি মাহবুবুল আলমের ফোন নম্বরে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেননি তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, অভিযুক্ত ওসি মাহবুবুল আলমকে রাজশাহী থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply